Daily Sunshine

রাজশাহী বিভাগে বরাদ্দের অর্ধেক মানুষ নিলেন টিকা

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগে এ পর্যন্ত তিন লাখ ৫৫ হাজার ৩৮১ জন করোনাভাইরাসের টিকা নিয়েছেন। প্রথমধাপে এ বিভাগে সাত লাখ ২০ হাজার মানুষের জন্য টিকা বরাদ্দ পাওয়া যায়। এ পর্যন্ত বরাদ্দের প্রায় অর্ধেক মানুষ টিকা প্রয়োগ সম্পন্ন হয়েছে।
স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী, রাজশাহী বিভাগের আট জেলায় সোমবার পর্যন্ত টিকা গ্রহীতার সংখ্যা তিন লাখ ৫৫ হাজার ৩৮১ জন। এদের মধ্যে দুই লাখ ২৭ হাজার ২৭২ জন পুরুষ। আর নারী এক লাখ ২৮ হাজার ১০৯ জন। সর্বশেষ সোমবার বিভাগে ১১ হাজার ৪৭১ জন টিকা নিয়েছেন।
এর মধ্যে সোমবার শুধু রাজশাহী মহানগর এলাকায় টিকা নিয়েছেন ১ হাজার ৬২৭ জন। আর রাজশাহীর নয় উপজেলায় টিকা নিয়েছেন ৯৯১ জন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ৬০৯ জন, নাটোরে ৮৭০ জন, নওগাঁয় ১ হাজার ৯০১ জন, পাবনায় ১ হাজার ৮৭১ জন, সিরাজগঞ্জে ১ হাজার ৩১০ জন, বগুড়ায় ১ হাজার ৬৫২ জন এবং জয়পুরহাটে ৬৪০ জন টিকা নিয়েছেন।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. হাবিবুল আহসান তালুকদার জানান, এ পর্যন্ত বিভাগের জন্য বরাদ্দ পাওয়া টিকার প্রায় অর্ধেক প্রয়োগ হয়েছে। এরই মধ্যে রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় বেড়েছে টিকার চাহিদা। সেখানে লক্ষ্যমাত্রা অর্জন হয়ে যাওয়ায় বরাদ্দ দেয়া হয়েছে আরও অতিরিক্ত ২০ হাজার টিকা।
তিনি আরও জানান, গত ৭ ফেব্রুয়ারি টিকার প্রয়োগ শুরু হওয়ার পর প্রথমদিকে মানুষের মধ্যে টিকা নিতে আগ্রহ একটু কম দেখা যায়। তবে পরে টিকা নেওয়ার হার কয়েকদিন দ্বিগুণ হারে বাড়তে থাকে। এখন আবার একটু কমেছে। তবে টিকা গ্রহণের হার সন্তোষজনক। এখনও অনলাইনে আগ্রহীদের রেজিষ্ট্রেশন বাড়ছে। পর্যায়ক্রমে সবাই টিকা পাবেন। টিকা নিয়ে গুরুতর অসুস্থ হওয়ার মতো কোন পাশর্^প্রতিক্রিয়া এখনও পর্যন্ত রাজশাহী বিভাগে দেখা যায়নি।

মার্চ ০৩
০৬:৪০ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

এমপি ফারুক চৌধুরী মাতার দাফন সম্পন্ন

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর মা মঞ্জুুরা বেগম চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। দুুপুর সাড়ে ১২ টার দিকে রাজশাহী নগরীর কাদিরগঞ্জ লাল মোহাম্মাদ ঈদগাহ মাঠে নামাজে যানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। যানাজা পড়ান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত