Daily Sunshine

ইউনিয়ন পরিষদ জনগণকে সেবা দেয়ার ম্যাগনেট : সচিব মুস্তাকীম ফারুকী

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: ইউনিয়ন পরিষদ জনগণকে সেবা দেয়ার ম্যাগনেট উল্লেখ করে স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মুস্তাকীম বিল্লাহ্ ফারুকী বলেন, বর্তমানে আয়কর খাতে রাজস্ব আদায় যথেষ্ট সাফল্য অর্জন করছে। এরমধ্যে রাজশাহীর বাঘা উপজেলার ১ নং বাজুবাঘা ইউনিয়ন অন্যতম।
মঙ্গলবার দুপুরে স্থানীয় সরকার বিভাগ রাজশাহীর উদ্যোগে কার্যকর ও জবাবদিহি মূলক প্রশিক্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বাজুবাঘা ইউনিয়ন পরিষদের হল রুমে ইউপি চেয়ারম্যান ফিরোজ আহাম্মেদ রঞ্জুর সভাপতিত্বে আয়োজিত সভায় মুস্তাকীম বিল্লাহ্ ফারুকী আরো বলেন, ইউনিয়ন পরিষদকে গতিশীল করতে হলে সঠিক মাত্রায় কর নিরুপন ও আদায় বাধ্যতা মূলক করতে হবে। এজন্য প্রতিটা ওয়ার্ডে মোট ভোটারের অর্ধেক লোকবল নিয়ে কম করে হলেও বৎসরে দুটি সেমিনার করবেন ইউপি সদস্যরা। ফলে মানুষ সচেতন হবে এবং শতভাগ কর আদায় হবে।
সভায় বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগ রাজশাহীর উপ-পরিচালক শাহানা আখতার জাহান, উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু ও নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা।
এ সভার আগে ৩৪ জনকে কর নিরুপন ও আদায় বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়। সূত্র জানায়, এ ইউনিয়নে ৩ হাজার ৬৫৫ টি বাসগৃহ রয়েছে। এসব বাসগৃহ থেকে সর্বনিম্ন ৫০ টাকা থেকে সর্বোচ্চ ৮ শ টাকা বাৎসরিক কর আদায় করা হয়।

মার্চ ০৩
০৬:৩৯ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

এমপি ফারুক চৌধুরী মাতার দাফন সম্পন্ন

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর মা মঞ্জুুরা বেগম চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। দুুপুর সাড়ে ১২ টার দিকে রাজশাহী নগরীর কাদিরগঞ্জ লাল মোহাম্মাদ ঈদগাহ মাঠে নামাজে যানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। যানাজা পড়ান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত