Daily Sunshine

উইকেটবর্ষণের প্রথম দিন শেষে জিম্বাবুয়ের লিড

Share

স্পোর্টস ডেস্ক: টেস্টে আফগানিস্তান ও জিম্বাবুয়ের প্রথম দেখায় উইকেটবর্ষণ হলো আবুধাবিতে। মঙ্গলবার প্রথম দিনের খেলা শেষে পড়েছে ১৫ উইকেট। ২০১৪ সাল থেকে এশিয়ার মাটিতে প্রথম দিনে সর্বোচ্চ উইকেট পতনের রেকর্ড হলো এই দিন। তবে দিন শেষে স্বস্তি খুঁজে পাচ্ছে জিম্বাবুয়ে, ৫ উইকেট হাতে রেখে ২ রানের লিড তাদের।
টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। দুই ডানহাতি ফাস্ট বোলার ব্লেসিং মুজারাবানি ও ভিক্টর নিয়াউচির সামনে শক্ত হয়ে দাঁড়িয়ে থাকতে পারেননি তাদের ব্যাটসম্যানরা। ৪৭ ওভারে ১৩১ রানে গুটিয়ে যায় তাদের প্রথম ইনিংস। জবাব দিতে নেমে ৩৮ রানের মধ্যে ৪ উইকেট হারালেও অধিনায়ক শন উইলিয়ামসের অপরাজিত হাফসেঞ্চুরিতে এগিয়ে যায় জিম্বাবুয়ে। ৫ উইকেট হারিয়ে ১৩৩ রানে দিন শেষ করেছে তারা।
প্রথম দুই ওভারে ওপেনার আব্দুল মালিক ও রহমত শাহকে ফিরিয়ে শুরুর ধাক্কা দেন মুজারাবানি। ৮ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে আফগানিস্তান। তা আর কাটিয়ে উঠতে পারেনি তারা। উইকেট শিকারের লড়াইয়ে মুজারাবানির সঙ্গে পাল্লা দেন নিয়াউচি। ১০ উইকেটের সাতটিই নিয়েছেন তারা দুজন। আফগান উইকেটকিপার ব্যাটসম্যান আফসার জাজাই ইনিংস সেরা ৩৭ রান করেন। ওপেনার ইব্রাহিম জাদরানের ব্যাটে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান। এছাড়া মুনির আহমেদ (১২), অধিনায়ক আসগর আফগান (১৩) ও আমির হামজা (১৬*) দুই অঙ্কের ঘরে রান করেন। মুজারাবানি চার উইকেট নিয়ে জিম্বাবুয়ের সেরা বোলার। দুটি উইকেট পান নিয়াউচি।
ম্যাচে অভিজ্ঞ লেগস্পিনার রশিদ খানের অভাব বুঝতে দেননি আমির হামজা। ২৯ বছর বয়সী বাঁহাতি স্পিনার চারটি উইকেট নিয়ে জিম্বাবুয়ের রানের লাগাম টেনে ধরেছিলেন। ক্রিজে ভয়ঙ্কর হয়ে ওঠা উইলিয়ামস ও সিকান্দার রাজার পঞ্চাশ ছাড়ানো জুটি ভাঙেন আমির। ৭১ রানের এই জুটি ভেঙে সিকান্দারকে (৪৩) ৭ রানের আক্ষেপে পোড়ান তিনি। তবে ৭১ বলে ফিফটি হাঁকিয়ে দলের হাল ধরেছেন উইলিয়ামস। ৫৪ রানে অপরাজিত তিনি। ২৪ রানের অবিচ্ছিন্ন জুটিতে দলকে লিড এনে দেওয়ার পথে অধিনায়ক সঙ্গী হিসেবে পেয়েছেন রায়ান বার্লকে (৮*)।

মার্চ ০৩
০৬:৩৭ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

কী বন্ধ, কী খোলা জেনে নিন

কী বন্ধ, কী খোলা জেনে নিন

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকছে, বন্ধ থাকছে যানবাহনও। বিধি-নিষেধ থাকছে সার্বিক কার্যাবলী ও চলাচলেও। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বন্ধ থাকছে: সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/আর্থিক প্রতিষ্ঠান। সকল প্রকার পরিবহন (সড়ক, নৌ, রেল, অভ্যন্তরীণ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত