Daily Sunshine

মুন্ডুমালায় আগুনে পুড়লো কৃষকের ৬ গরু

Share

বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি: চলতি বছর মশার উৎপাদ বেড়েছে কয়েকগুণ। শহর কিংবা গ্রাম মশার উপদ্র থেকে কোথায় রেহায় পাচ্ছেনা মানুষ,পশু পাখিও। তাই মশার কামড় থেকে গরুকে বাচাতে রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালায় এলাকাই গোলায় ঘরে রাতে দিয়েছিলেন ঘুটার ধোয়া। সেই ঘুটার আগুনে তার গোয়ালে থাকা ৬টি গরু পুড়ে গেছে এক কৃষকের।
সোমবার দিবাগত রাতে মুন্ডুমালা পৌর এলাকার সাদিপুর পশ্চিম পাড়া (চড়ক ডাঙ্গা) গ্রামের কৃষক এনামুল হক বাড়ি আগুণের এ ঘটনা ঘটে।
কৃষক এনামুল জানান,প্রতিদিনের মত তিনি সোমবার দিবাগত রাতে গোয়াল ঘরে মাটির হাড়িতে ঘুটায় আগুন দিয়ে ধোঁয়া করে মশা তাড়াতে রেখে আসেন। সেই আগুনে বেড়াতে থাকা বাশের কনছি ও নেট জালে ধরে যাই।
গভীর রাতে বুঝতে পেরে তারা গ্রামের লোক ডাকাডাকি করে আগুণ নেভান। এতে তার ঘরে থাকা ১৫টি গরুর মধ্যে ৬টি গরু প্রায় ৮০ ভাগ পড়ে যাই।
তানোর উপজেলা প্রাণী সম্পাদক কর্মকর্তা ডা. বেলার উদ্দিন জানান, তিনি খবর পেয়ে মঙ্গলবার কৃষক এনামুল হকের বাড়িতে তার পোড়া গরুর চিকিৎসা করতে এসেছেন। গরুগুলোর মধ্যে একটি ৬ মাস বয়সী বাছুর দুইটি গাভী ও তিনটি এড়ে গরু রয়েছে। সবগুলো ৭০ থেকে ৮০ ভাগ পুড়ে গেছে। আমরা চিকিৎসা চালিয়ে যাচ্ছি।

মার্চ ০৩
০৬:৩৭ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

মামুনুল হককে আদালতে নেয়া হচ্ছে

মামুনুল হককে আদালতে নেয়া হচ্ছে

বাংলাদেশ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে আজ সকাল ১০টার পর আদালতে নেয়া হবে। আজ সোমবার সকালে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল রবিবার বেলা ১২ টা ৫০ মিনিটের দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত