Daily Sunshine

বাগমারায় অগ্নিকান্ডে দুই ব্যবসায়ীর বাড়ি ভষ্মীভূত

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: মঙ্গলবার মধ্যরাতে উপজেলার মাড়িয়া ইউনিয়নের সাকোয়া পূর্বপাড়া গ্রামের ব্যবসায়ী দুই ভাই জাবেদ আলী ও আবেদ আলীর বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে দুই ভাইয়ের বসতবাড়ির দিনটি ঘর আগুনে পুড়ে গেছে।
মঙ্গলবার রাত দুইটার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সুত্রপাত হয়। প্রথমে জাবেদ আলীর বাড়িতে আগুন লেগে তা দ্রুত আবেদ আলীর আবেদ আলীর বাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে একই গ্রামের পশ্চিম প্রান্তে অবস্থিত ফায়ার সার্ভিসের কর্মীরা ছুটে আসে। তবে ঘটনাস্থলে যাওয়ার কোন রাস্তা না পেয়ে ফায়ার সার্ভিস কর্মীদের আগুন নিয়ন্ত্রন করতে প্রায় এক ঘণ্টার বেশি সময় লেগে যায়।
বাগমারা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ইব্রাহীম হোসেন জানান, রাত দুইটার সময় ওই গ্রামে অগ্নিকান্ডের খবর পেয়ে আমরা দ্রুত সেখানে ছুটে যাই। তবে সেখানে গাড়ি যাওয়ার মত কোন রাস্তা না পেয়ে অবশেষে একটি ভ্যান যোগে সেখানে গিয়ে মটর সেট করে আগুন নিয়ন্ত্রন করা হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সুত্রপাত বলে তিনি জানান।
আগুন নিয়ন্ত্রনে অংশ নেওয়া গ্রামবাসী রফিকুল ইসলামসহ কয়েকজন যুবক জানান, প্রথমে চিৎকার ডাকাহাকা শুনে তারা ঘরের বাইরে এসে আগুনের লেলিহার শিখা দেখতে পান। পরে তারা যে যার মতো পাশ্ববর্তী পুকুর থেকে পানি তুলে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালান। এরি মাঝে ফায়ার সার্ভিসের কর্মীরা ছুটে এসে মেশিনের সাহায্যে পানি ছিটেয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়।
তারা জানান, জাবেদ ও আবেদ দুই ভাই ব্যবসায়ী। আগের দিন আলু বিক্রির এক লাখ টাকাও বাড়িতে রাখা ছিল। আগুন লেগে গেলে প্রাণ বাঁচাতে তারা ওই টাকা ঘরে ফেলেই বাহিরে বেরিয়ে আসে। পরে ওই টাকাসহ একটি ফ্রিজ, একটি টেলিভিশন ও বেশ কিছু মূল্যবান আসবাবপত্রসহ প্রায় চার লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে।
মাড়িয়া ইউপি চেয়ারম্যান আসলাম আলী আসকান জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদকে সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্থ পরিবারকে ইউএনও নগদ দশ হাজার টাকা, দুই বস্তা চাল ও দুটি কম্বল দিয়েছেন এবং ঘর নির্মাণের জন্য টিন বরাদ্দেরও ঘোষণা দিয়েছেন।
এছাড়া ক্ষতিগ্রস্থ পরিবারকে আমার ব্যক্তিগত তহবিল থেকে একহাজার টাকা অনুদান দিয়েছি এবং ইউনিয়ন পরিষদ থেকে সম্ভাব্য আরো কিছু সহযোগিতার চেষ্টা করা হবে।

মার্চ ০৩
০৬:৩৬ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত