Daily Sunshine

চাঁদাবাজ ও কথিত সাংবাদিকের হামলা ও হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন

Share

স্টাফ রিপোর্টার : চাঁদা না দেয়ায় কথিত সাংবাদিকদের হামলার স্বীকার ও হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন মরহুম বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফের ভুক্তভোগী সন্তানেরা। সোমবার সাগরপাড়া বটতলার মোড়ে একটি ভবনের নিচে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধার সন্তান মো: বাদশা, জাবেদ আলী এবং আবেদ আলী।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আবেদ আলী। তিনি বলেন, গত ১৩ই ফেব্রুয়ারী আমার ভাই জাবেদ আলী তার নিজ পেশা মাটি কাটার কাজে রাজপাড়া থানাধীন মহিলা কমপ্লেক্স এর বিপরীতে নবনির্মত বিল্ডিং স্টেট ভিউ ফাউনন্ডেশনের’ প্রজেক্ট স্কেভেটর মেসিন দিয়ে মাটি কাটার জন্য সকাল ৮টার সময় কাজ শুরু করন। এসময় ঢাকা থেকে প্রকাশিত (মাতৃজগৎ) পত্রিকার কথিত সাংবাদিক বিলশিমলার জাহিদ, তেরখাদিয়া এলাকার পুলক, অনলাইন পত্রিকার সাংবাদিক পরিচয় দানকারী ও সাবেক ছাত্রলীগ নেতা বহরমপুর এলাকার আল ইমরান, মোজাম্মেল হক বাবু, সাব্বির, পিয়ারুল এবং রুবেলসহ আরো ৮ থেকে ১০জন মিলে আমার ভায়ের সাইডে এসে ৫০হাজার টাকা চাঁদা দাবি করে স্কেভেটর মেসিনের ড্রাইভার জামিরুল ইসলাম ও ফারুক হোসেনকে মারধর করে স্কেভেটর মেসিন বন্ধ করে দেয়। এ সময় আমার ভাই জাবেদ আলী তেরখাদিয়া কামারুজ্জামান মসজিদে এশার নামাজ পড়ছিলেন। নামাজ শেষে মসজিদ থেকে বেরনোর সময় মসজিদের গেটের সামনে আমার ভাই জাবেদকে থামিয়ে প্রথমে তারা একই কায়দায় ৫০হাজার টাকা চাঁদা দাবি করে। তাদের চাঁদা দিতে অস্বীকার করায় আমার ভাইকে মসজিদের সামনেই দেশীয় অস্ত্র দিয়ে এলো পাথারী মারধর শুরু করে।
এ ঘটনায় গত ১৪ই ফেব্রুয়ারী নগরীর রাজপাড়া থানায় উপরোক্ত কয়েকজনের নাম উল্লেখ করে মামলা দায়ের করলে প্রথম আসামী জাহিদকে রাজপারা থানা পুলিশ গ্রেফতার করে। এর পর থেকে আমাকে ও আমার ভাই জাবেদকে কথিত নামধারী সাংবাদিক ও সন্ত্রাসীরা বিভিন্ন ভাবে মামলা তুলে নিতে হুমকি ধামকি দিয়ে আসছিলেন। এরই মধ্য গত ২৭ ফেব্রুয়ারিতে ‘দৈনিক বাংলাদেশ ক্রাইম’ নামের একটি আনলাইনে আমি ও আমার ভাইয়ের নামে উদ্দেশ্য মূলকভাবে একটি মিথ্যা ঘটনা সাজিয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করে।
আমি আবেদ আলী এমন মনগড়া সংবাদের তিব্র নিন্দা জানাই। আমরা বীর মুক্তিযোদ্ধার সন্তান হয়ে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে সামাজিক ও মানুষের কল্যাণময়ি কাজে নিজেদের নিয়োজিত রাখার চেষ্টা করি। সর্বশেষে আমি ও আমার পরিবার কথিত সাংবাদিক ও সন্ত্রাসী মহল দ্বারা হয়রানী বন্ধ ও আমার ভায়ের ওপরে হামলাকারী পুলক, আল ইমরান, মোজাম্মেল হক বাবু, সাব্বির, পিয়ারুল, রুবেলসহ সকল আসামীদের গ্রেফতারে রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মহোদয় ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশের হস্তক্ষেপ কামনা করছিন।
অভিযোগ প্রসঙ্গে রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম জানান, চাঁদা না দেয়ায় জাবেদ আলী নামের এক ঠিকাদারকে মারপিট করেছেন কথিত সাংবাদিক জাহিদ ও পুলক এবং ছাত্রলীগ নেতা আল-ইমরান। এ ঘটনায় ভুক্তভোগী ঠিকাদার বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। পরে অভিযান চালিয়ে জাহিদকে গ্রেপ্তার করা হয়। অন্য আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। প্রসঙ্গত, অভিযুক্ত এই চক্রটি রাজপাড়া থানা এলাকায় নির্মাণাধীন বিভিন্ন ভবনে চাঁদাবাজী করে আসছেন বলে অভিযোগ রয়েছে।

মার্চ ০৩
০৬:৩৬ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত