Daily Sunshine

রাজশাহীতে জাতীয় ভোটার দিবস উদযাপন

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে জাতীয় ভোটার দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় রাজশাহী আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে দিবসের উদ্বোধন করা হয়। রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর।
বিশেষ অতিথি হিসিবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আব্দুল জলিল, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, সিনিয়র জেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলাম।
এ সময় জাতীয় ভোটার দিবস উপলক্ষে বিশেষ সেবার আওতায় যাদের বয়স ১৮ বছর পূর্ণ বছর হয়েছে, এখনো ভোটার হয়নি নতুন ভোটার ও ২০২৯ সালে ভোটারদের স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হয়। এবং এনআইডি সংক্রান্ত সকল সেবা প্রদান করা হয়।
অনুষ্ঠানে রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর জানান, তৃতীয় বারের মত এই দিবস পালন করা হলো। এই স্মার্ট কার্ড বিতরণের মাধ্যমে একজন নাগরিক হিসিবে মানুষ তার অধিকার সমন্ধে সচেতন হবে। একজন নাগরিক ভোটার হিসেবে নিজের দায়িত্ব নিয়ে মানুষ আরো সচেতন হবে। এই দিসব টি এখন উৎসবে পরিণত হয়েছে।
সিনিয়র জেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলাম বলেন, ভোটার দিবস উপলক্ষে নাগরিকদের জন্য বিশেষ সেবার কার্যক্রম তা পরিচালিত হচ্ছে। যারা নতুন ভোটার হয়েছে তাদের স্মার্ট কার্ড বিতরণ করা হয়েছে। পাশাপাশি যারা নতুন ভোটার যাদের ১৮ বছর পূর্ণ হয়েছে তাদের নাম নিবন্ধন করা হচ্ছে। পাশাপাশি এনআইডি সংক্রান্ত যাবতীয় সকল সেবা তা প্রতিদিনের ন্যায় আজ বিশেষ ভাবে পরিচালিত হয়েছে। এই কার্যক্রম আঞ্চলিক নির্বাচন কার্যলয়, সিনিয়র জেলা নির্বাচন কার্যলয় ও নগরীর যে দুইটি থানায় নির্বাচন অফিস ছিলো এই চারটি অফিসে একত্রে অনুষ্ঠানটি করা হয়েছে। পাশাপাশি রাজশাহীর ৯ টি উপজেলা ও বিভাগের আটটি জেলায় করা হচ্ছে।
এদিকে পবায় জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে পরিষদ চত্বরে এক বর্ণাঢ্য র‌্যালি ও বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধন করা হয়। এরপর উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল আকতারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরজিয়া বেগম। অনুষ্ঠান পরিচালনা ও স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামানিক।
এসময় উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোজাম্মেল হক, শিক্ষা অফিসার রফিকুল ইসলাম, পবা সাব-রেজিষ্ট্রার রওশন আরা বেগম, মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিল্লাহ সুলতানা, প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মনিরুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা সঈদ আলী রেজা, পল্লী উন্নয়ন অফিসার সামশুন্নাহার, দারিদ্র বিমোচন কর্মকর্তা আবু বাক্কার, আনসার ভিডিপি কর্মকর্তা আকরাম উদ্দিন, সমবায় কর্মকর্তা আবুল কাসেম, জেলা পরিষদের সদস্য শিউলি রানী প্রমুখ।

মার্চ ০৩
০৬:৩৪ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত