Daily Sunshine

কমিউনিটি সেন্টারে বিএনপির বিভাগীয় সমাবেশের অনুমতি, বাস বন্ধ

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগরীর পাঠান পাড়ায় অবস্থিত নাইস কনভেনশন সেন্টারে বিএনপির বিভাগীয় সম্মেলনের জন্য অনুমতি দিয়েছে নগর পুলিশ (আরএমপি) কর্তৃপক্ষ। তবে বিএনপির অভিযোগ তারা যে তিনটি স্থানে সম্মেলন করার জন্য অনুমতি চেয়েছিলো সেখানে দেয়া হয়নি। নগর পুলিশ কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছেন জননিরাপত্তার স্বার্থে তাদেরকে নগরীর গুরুত্বপূর্ণ সড়কে সম্মেলনের জন্য অনুমতি দেয়া হয়নি। এদিকে বগুড়ায় একটি ঘটনাকে কেন্দ্র করে রাজশাহীর সাথে সব রুটের বাস চলাচল অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দিয়েছে পরিবহণ শ্রমিক সংগঠন।
বিএনপির দলীয় সূত্রের দেয়া তথ্য মতে, ২ মার্চ মঙ্গলবার দেশব্যাপি নির্দলীয় নিরপেক্ষ নির্বাচনের দাবিসহ ভোট চুরি ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজশাহীতে বিভাগীয় সমাবেশের আয়োজন করা হয়েছে। দলটির পক্ষ থেকে রাজশাহী নগরীর সাহেববাজার জিরো পয়েন্ট বড় সমজিদ মোড়, গণকপাড়া মোড় এবং মণি চত্ত্বর মোড় এর যেকোন একটি স্থান সম্মেলন স্থল হিসেবে অনুমোদন চেয়ে পুলিশ প্রশাসনের কাছে আবেদন করা হয়। দলটির পক্ষ থেকে দাবি করা হয়েছে, সম্মেলনের জন্য তাদেরকে আবেদনকৃত একটি স্থানেও অনুমতি দেয়া হয়নি।
এদিকে বিভাগীয় সমাবেশ উপলক্ষে সোমবার দুপুরে রাজশাহীতে সংবাদ সম্মেলন করেছে বিএনপি। নগরীর একটি কনভেনশন সেন্টারে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে দলটির পক্ষ থেকে দাবি করা হয়, সমাবেশ পণ্ড করতে বিভিন্ন ভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে। হঠাৎ রাজশাহী থেকে সারা দেশের সব রুটের বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। রাজশাহী বিএনপির কর্মসূচি ঘিরে এর আগেও এ রকম করা হয়েছে। এটি বিএনপির বিভাগীয় সমাবেশ নস্যাৎ করার অপচেষ্টা। সরকার বিএনপিকে ভয় পায় বলে সমাবেশ করার পূর্বে সকল রাস্তা বন্ধ করে দেয়। তবে যেকোন মূল্যে বিভাগীয় সম্মেলন সফল করবে বিএনপি।
সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু ও অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, কেন্দ্রীয় কমিটির সদস্য নাদিম মোস্তফা, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও রাসিকের সাবেক মেয়র সোমাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।
দলীয় সূত্র মতে, রাজশাহীর বিভাগীয় সম্মেলনে দেশের বিভিন্ন সিটি কর্পোরেশনের বিএনপির মনোনীত মেয়র প্রার্থীরা উপস্থিত থাকবেন। তারা বর্তমান সরকার প্রশাসনের সহযোগীতায় কিভাবে নির্বাচনকে প্রভাবিত করছে তা তুলে ধরবে। একই সাথে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি প্রতিবাদ জানান হবে। একই সাথে দলকে স্থানীয় পর্যায়ে সুসংগঠিত করতে এই সম্মেলন ভূমিকা রাখবে বলে তারা আশা করছেন।
এদিকে সম্মেলনের এক দিন আগে সোমবার ভোর থেকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়। এর পর এক এক করে রাজশাহীর সাথে এই বিভাগের অন্য জেলাগুলোর সাথে বাস চলাচল বন্ধ করা হয়। সর্বশেষ বিকেল থেকে রাজশাহী সাথে সকল রুটের বাস চলাচল বন্ধ রয়েছে। বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতব হোসেন চৌধুরী জানান, বগুড়য় বহিরাগতদের দিয়ে পরিবহণ শ্রমিকদের উপর হামলা চালানো হয়। এর প্রতিবাদে গত ১৪ ফেব্রুয়ারি অপরাধীদের শাস্তির দাবি জানিয়ে প্রশসনকে আল্টিমেটাদ দিয়ে সাংবাদ সম্মেলন করা হয়। তবে এখন পর্যন্ত অপরাধীদের ধরতে পারেনি প্রশাসন। এর প্রতিবাদে রাজশাহী বিভাগে অনির্দিষ্ট কালের জন্য পরিবহণ ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। বিভাগীয় কমিশনার পরিবহণ শ্রমিক নেতাদের সাথে বসতে চেয়েছেন। তার সাথে আলোচনার পর বাস চালুর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। পরিবহণ ধর্মঘটের বিষয়ে একই কথা জানিয়েছেন রাজশাহী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মতিউল হক টিটো। এদিকে রাজশাহী রুটে হঠাৎ বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়ছেন যাত্রীরা।
আরএমপি’র মুখপাত্র ও অতিরিক্ত উপ পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস সোমবার সন্ধ্যায় জানান, বিএনপি শহরের গুরুত্বপূর্ণ রাস্তায় সমাবেশ করার অনুমতি চেয়েছিল। কিন্তু এসব এলাকায় সমাবেশ করলে মানুষের চলাচল বাধাগ্রস্ত হবে। তীব্র যানজট দেখা দিবে। জনদুর্ভোগ সৃষ্টি হবে। এসব কারণেই আমরা বলেছি, ইনডোরে সমাবেশ করতে হবে। এজন্য তাদেরকে নাইস কনভেনশন সেন্টারে সমাবেশের অনুমোদন দেয়া হয়েছে।

মার্চ ০২
০৬:০২ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

এমপি ফারুক চৌধুরী মাতার দাফন সম্পন্ন

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর মা মঞ্জুুরা বেগম চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। দুুপুর সাড়ে ১২ টার দিকে রাজশাহী নগরীর কাদিরগঞ্জ লাল মোহাম্মাদ ঈদগাহ মাঠে নামাজে যানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। যানাজা পড়ান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত