Daily Sunshine

টিকা নিয়েছেন ৩২ লাখ, পার্শ্বপ্রতিক্রিয়া ৭৫৪ জনের

Share

সানশাইন ডেস্ক: গত ৭ ফেব্রুয়ারি দেশে জাতীয়ভাবে শুরু হয় করোনার টিকাদান কর্মসূচি। এখন পর্যন্ত টিকা নিয়েছেন ৩২ লাখ ২৬ হাজার ৮২৫ মানুষ। তাদের মধ্যে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়েছে ৭৫৪ জনের। পার্শ্বপ্রতিক্রিয়া বলতে স্বাস্থ্য অধিদফতর সামান্য জ্বর, গা ব্যথা, গলা ব্যথা, দুর্বলতা, টিকা দেওয়ার স্থান ফুলে যাওয়া বা লাল হওয়াকে বুঝিয়েছে।
সোমবার স্বাস্থ্য অধিদফতর টিকা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। মোট টিকা নেওয়া ৩২ লাখ ২৬ হাজার ৮২৫ জনের মধ্যে পুরুষ ২০ লাখ ৮১ হাজার ৮১৬ জন আর নারী ১১ লাখ ৪৫ হাজার ৯ জন। গত ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ টিকাদান কর্মসূচি শুক্রবার এবং জাতীয়ভাবে ঘোষিত ছুটির দিন বাদে প্রতিদিন সকাল সাড়ে আটটা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত পরিচালিত হচ্ছে।
সোমবার টিকা নিয়েছেন এক লাখ ১৬ হাজার ৩০০ জন। তাদের মধ্যে পুরুষ ৬৯ হাজার ৬৩৫ জন আর নারী ৪৬ হাজার ৬৬৫ জন। মোট টিকা নেওয়া ৩২ লাখ ২৬ হাজার ৮২৫ জনের মধ্যে ঢাকা বিভাগে আছেন নয় লাখ ৮৪ হাজার ৪৮৮ জন, তাদের মধ্যে পুরুষ ছয় লাখ ৪২ হাজার ৪৯৩ জন আর নারী তিন লাখ ৪১ হাজার ৯৯৫ জন। ময়মনসিংহ বিভাগে টিকা নিয়েছেন এক লাখ ৩৯ হাজার ২৮ জন, তাদের মধ্যে পুরুষ ৮৭ হাজার ৫৩৭ জন আর নারী ৫১ হাজার ৪৯১ জন। চট্টগ্রাম বিভাগে টিকা নিয়েছেন সাত লাখ চার হাজার ৫৯৯ জন, তাদের মধ্যে পুরুষ চার লাখ ৫৮ হাজার ১৬৯ জন আর নারী দুই লাখ ৪৬ হাজার ৪৩০ জন। রাজশাহী বিভাগে টিকা নিয়েছেন তিন লাখ ৫৫ হাজার ৩৮১ জন, তাদের মধ্যে পুরুষ দুই লাখ ২৭ হাজার ২৭২ জন আর নারী এক লাখ ২৮ হাজার ১০৯ জন; রংপুর বিভাগে টিকা নিয়েছেন দুই লাখ ৯৩ হাজার ৪২৬ জন, তাদের মধ্যে পুরুষ এক লাখ ৮৮ হাজার ৭২৮ জন আর নারী এক লাখ চার হাজার ৬৯৮ জন। খুলনা বিভাগে টিকা নিয়েছেন চার লাখ ৯০৬ জন, তাদের মধ্যে পুরুষ দুই লাখ ৫৩ হাজার ৪২ জন আর নারী এক লাখ ৪৭ হাজার ৮৬৪ জন। বরিশাল বিভাগে টিকা নিয়েছেন এক লাখ ৫১ হাজার ৯৩১ জন, তাদের মধ্যে পুরুষ ৯৯ হাজার ৭৯৫ জন আর নারী ৫২ হাজার ১৩৬ জন আর সিলেট বিভাগে মোট টিকা নিয়েছেন এক লাখ ৯৭ হাজার ৬৬ জন, তাদের মধ্যে পুরুষ এক লাখ ২৪ হাজার ৭৮০ জন আর নারী টিকা নিয়েছেন ৭২ হাজার ২৮৬ জন। স্বাস্থ্য অধিদফতর জানায়, সোমবার বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত নিবন্ধন করেছেন ৪৪ লাখ ১৩ হাজার ৮৯২ জন।

মার্চ ০২
০৫:৪৫ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

এমপি ফারুক চৌধুরী মাতার দাফন সম্পন্ন

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর মা মঞ্জুুরা বেগম চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। দুুপুর সাড়ে ১২ টার দিকে রাজশাহী নগরীর কাদিরগঞ্জ লাল মোহাম্মাদ ঈদগাহ মাঠে নামাজে যানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। যানাজা পড়ান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত