Daily Sunshine

তোফাজ্জলের হ্যাট্রিক, মেয়র হলেন একরামুল

Share

স্টাফ রিপোর্টার, চারঘাট ও দুর্গাপুর : রাজশাহীর চারঘাট ও দুর্গাপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জয় লাভ করেছেন। চতুর্থ ধাপে ইভিএম পদ্ধতিতে এই দুইটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয় রবিবার। এদিকে নানা অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন বর্জন করেছেন চারঘাট পৌরসভার বিএনপি মনোনীত প্রার্থী। নির্বাচন চলাকালীন কেন্দ্র পরিদর্শনে গেলে বিএনপি প্রার্থীকে উদ্দেশ্য করে ককটেল নিক্ষেপের অভিযোগ পাওয়া গেছে। তবে নির্বাচন কমিশনের দাবি ভোটারদের অংশগ্রহণে ভোট সুষ্ঠ ভাবে সম্পন্ন হয়েছে।
সূত্র মতে, চারঘাট পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ১২৯, কেন্দ্র ১০টি এবং প্রার্থী ছিলেন ২ জন। দুর্গাপুর পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২১হাজার ১২৬, কেন্দ্র ছিল ১১টি এবং প্রার্থী ছিলেন ৪জন। দুইটি পৌরসভায় ভোট পড়েছে ৬৬ দশমিক ৯২ শতাংশ। এদিকে নির্বাচন ঘিরে অতি উৎসাহীরা ভোট কেন্দ্রে অহেতুক ভিড় জমালে নিরাপত্তার স্বার্থে পুলিশ, আনসার ও বিজিবির সদস্যরা বিভিন্ন সময় তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।
নির্বাচন কমিশনের দেয়া তথ্য মতে, দুর্গাপুর পৌরসভায় ৮ হাজার ৮০৮ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তোফাজ্জল হোসেন। এই নির্বাচনে বিজয়ের মধ্য দিয়ে তোফাজ্জল হোসেন তৃতীয় বারের মতো মেয়র নির্বাচিত হলেন। তার নিকটতম প্রতিদ্বন্দী বিএনপি মনোনীত প্রার্থী জারজিস হোসেন সোহেল পেয়েছেন ৬ হাজার ৪০১ ভোট। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হোসেনুজ্জামান শান্ত পেয়েছেন ১ হাজার ২০৭ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন কবির পেয়েছেন ১৩৪ ভোট। এই পৌরসভায় মোট ২১ হাজার ১২৬ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১৬ হাজার ৫৫০ জন। ভোট পড়েছে ৭৮ দশমিক ৩৪ শতাংশ।
দুর্গাপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, ভোট চলাকালীন সময়ে কোন অপৃতিকর ঘটনা ঘটেনি। ভোটারদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। প্রার্থীদের সহযোগীতায় ও ভোটারদের অংশগ্রহণে দুর্গাপুর পৌরসভার নির্বাচন সুষ্ঠ ভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে।
এদিকে চারঘাট পৌরসভা নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী একরামুল হক। নৌকা প্রতীক নিয়ে একরামুল হক পেয়েছেন ১৪ হাজার ৯৮৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৮১২ ভোট। এই পৌরসভায় মোট ৩০ হাজার ১৯২ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১৭ হাজার ৭৯৩ জন। ভোট পড়েছে ৫৮ দশমিক ৯৩ শতাংশ।
এদিকে প্রত্যক্ষদর্শী ও বিএনপি প্রাথীর দেয়া তথ্যমতে, চারঘাট পৌরসভার ৫নং ওয়ার্ডের থানাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে বিএনপির মেয়র প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল সংবাদমাধ্যমে সাক্ষাতকার দিচ্ছিলেন। এ সময় দুস্কৃতিকারীরা দূর থেকে ঠিক তার পাশে ককটেল নিক্ষেপ করলে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। তাৎক্ষণিক ভোট কেন্দ্রে থাকা সবাই ছুটোছুটি শুরু করে দেয়। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
পরে ভোট চলাকালীন সময় বিএনপির মেয়র প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল দুপুর দেড়টায় নিজ বাস ভবনে সংবাদ সম্মেলন করেন। এসময় তিনি অভিযোগ করে বলেন, আমাকে হত্যার উদ্দেশ্য ভোট কেন্দ্রে ককটেল নিক্ষেপ করা হয়েছে। এছাড়া, কেন্দ্র থেকে বিএনপির পুলিং এজেন্টদের বের করে দেয়া হয়েছে। পুলিং এজেন্টদের মারধর করা হয়েছে। ভোটারদের জোর করে নৌকা প্রতীকে ভোট দিতে বাধ্য করা হচ্ছে। এসময় তিনি চারঘার পৌর নির্বাচনকে প্রহসনের নির্বাচন উল্লেখ করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।
তবে বিএনপি প্রার্থী বিকুলের এসব অভিযোগ ভিত্তিহীন, মনগড়া এবং নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনে তিনি এসব কথা বলেছেন বলে দাবি করেছেন আওয়ামী লীগ মনোনীত বিজয়ী প্রার্থী একরামুল হক। তিনি বলেন, বিএনপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য আসে না। আসে মুলত নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে। সকাল থেকে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হলেও বিএনপির প্রার্থী নিজের পরাজয় সুনিশ্চিত আচ করতে পেরে নির্বাচন শেষ হওয়ার মাত্র ২ ঘন্টা আগে তিনি ভোট বর্জনের ঘোষনা দেন। তারা আসলে জনগনের সেবক হতে চায় না। তারা চায় জনগনের শাসক হতে।
চারঘাট থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, ককটেল বিস্ফোরণের ঘটনার পর ওই কেন্দ্র পরিদর্শন করা হয়েছে। এঘটনায় কাউকে গ্রেপ্তার করা যায়নি। জেলা পুলিশের মুখপাত্র ইফতে খায়ের আলম জানান, ককটেল বিস্ফোরণের খবর পেয়েছি। কেন্দ্রগুলোতে স্থানীয় পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর আছে। নির্বাচন অনুষ্ঠিত হওয়া দুইটি পৌরসভাতেই আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

মার্চ ০১
০৬:১২ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত