Daily Sunshine

রাজশাহীতে দুর্নীতির মামলায় বিএমডিএ কর্মচারীর জেল

Share

স্টাফ রিপোর্টার : দুর্নীতির মামলায় বরেন্দ্র বহুমুখি উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) এক কর্মচারীকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ছয় লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
রোববার রাজশাহী বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মোসাম্মৎ ইসমত আরা এ রায় দিয়েছেন। দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম ইনজামুল হক। তিনি বিএমডিএ’র নওগাঁর সাপাহার জোনের সহকারী মেকানিক ছিলেন।
রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাদারপুর মহল্লায় তার বাড়ি। বাবার নাম একরামুল হক। দুদকের সমন্বিত রাজশাহী জেলা কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, ইনজামুল হক সাপাহারে কর্মরত থাকাকালে পানি সেচের জন্য বিএমডিএ’র নির্ধারিত কুপনের পরিবর্তে জাল কুপন তৈরি এবং জালিয়াতির মাধ্যমে সরকারের ছচয় লাখ ১০ হাজার ৫০০ টাকা আত্মসাত করেন। এ নিয়ে সাপাহার থানায় তার বিরুদ্ধে ২০০৮ সালে মামলা হয়।
এরপর দুদকের তৎকালীন সহকারী পরিচালক (বর্তমানে অবসরপ্রাপ্ত) সমর কুমার ঝাঁ মামলাটি তদন্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার বিচার শেষে আদালত আদালত রায় দিলেন। আদালতে দুদকের পক্ষে মামলাটি পরিচালনা করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী শহীদুল হক খোকন।

মার্চ ০১
০৬:০২ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত