Daily Sunshine

চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ রোটারি ডিস্ট্রিক সেবা সপ্তাহ পালন

Share

বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি: নানা কর্মসূচির মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ জেলায় রোটারী ডিস্ট্রিক সেবা সপ্তহ পালিত হয়েছে। শনিবার দুই জেলায় পৃথক ভাবে এ কর্মসূচি পালন করা হয়।
কর্মসূচির প্রযুক্তিগত সহযোগিতায় ছিলো তাবিথা ফাউন্ডেশন, এবং সার্বিক সহযোগিতায়- রোটারি কমিউনিটি কোর (আরসিসি) আমনুরা, সার্বিক সহযোগিতায় তাবিথা ফাউন্ডেশন, ড. গ্রাহাম আর্থাস, ওবিই এবং রোটারি ক্লাব অফ ওরেক্সহার্ম, ইংল্যান্ড।
রোটারি ড্রিস্ট্রিক সেবা সপ্তাহ ২০২০ উপলক্ষে নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর লুথারেন গার্লস হোস্টেল শনিবার সকালে কম্পউন্ডে স্তন ও জরায়ু ক্যান্সার বিষয়ে সচেতনতা সেমিনার, বিনামূল্যে হেপাটাইটিস-বি ভ্যাকসিন প্রদান ও দুস্থ রোগিদের চিকিৎসা সেবা কর্মসূচি পালিত হয়।
এ কর্মসূচির আওতায় ১৬০ মেয়েদের স্তন ও জরায়ু ক্যান্সার বিষয়ে সচেতনতা ও ৩০ জন মেয়েকে হেপাটাইটি-‘বি’ ভ্যাকসিন প্রদান এবং ৫০ অসহায় দুস্থ রোগিদের চিকিৎসা প্রদান করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী ক্যান্সার হাসপাতালের ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাস, রোটারী ক্লাব অফ পদ্মা রাজশাহীর পিপি রোটারিয়ান নাজমা বেগম, ন্যাশনাল এজেন্সি ফর গ্রিণ রেভ্যুলেশনের নির্বাহী পরিচালক স্টেফান সরেন, হোস্টেলে ম্যানেজার মিনতি মুরমু। এ কর্মসূচিটি প্রযুক্তিগত সহযোগিতায় ছিলো রাজশাহী ক্যান্সার হাসপাতাল ও রিসার্চ সেন্টার ট্রাস্ট।
একই দিনে শনিবার বিকালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আমনুরায় বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে রোটারি ড্রিস্ট্রিক সেবা সপ্তাহ ২০২০-২১ উদযাপন করা হয়। রোটারি ক্লাব অফ ঢাকা কাওরান বাজার এবং রোটারি ক্লাব অফ পদ¥া রাজশাহী সহযোগিতায় অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠান সুবিধা বঞ্চিত স্কুল শিশুদের পুষ্টিকর খাবার বিতরণ, তাবিথা কিন্ডার গার্টেন স্কুলের শিশুদের জন্য নব নির্মিত হাত ধোঁয়ার স্ট্যান্ড ও স্বাস্থ্যসম্মত পায়খানা ঘর উদ্ধোবধন, আরসিসির উপকার ভোগীর সদস্যদের সাথে মতবিনিময় সভা, দক্ষতা উন্নয়ন কর্মসূচির আওতায় কম্পিউটার প্রশিক্ষণ ও সেলাই প্রশিক্ষণ পরিদর্শন।
এ সময় ছিলেন রোটারি ক্লাব অফ পদ¥া রাজশাহী প্রেসিডেন্ট সোহেল সারওয়ার জাহান, আমনুরা রোটারি কমিউনিটি কোরের প্রেসিডেন্ট প্রদীপ হেমব্রম, তাবিথা ফাউন্ডেশনের নির্বাহী পরিষদের সহ-সভাপতি রবীন্দ্রনাথ হেমব্রম, উত্তরবঙ্গ আদিবাসী ফোরামের সভাপতি হিংগু মুরমু, বিএনইএলসি রাজশাহী সার্কেল পাস্টর রেভা, সুবান কিস্কু, ন্যাশনাল এজেন্সী ফর গ্রিণ রেভুলেশনের প্রকল্প সমন্বয়কারী শ্যামসন সরেন।

মার্চ ০১
০৬:০১ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

জানুন ভালো তরমুজ কেনার গোপন রহস্য

জানুন ভালো তরমুজ কেনার গোপন রহস্য

কদিন আগে আমি দুটি তরমুজ কিনেছিলাম। কেনার পর তরমুজ বিক্রেতা বলেছিলেন, ‘ভাই, জিতছেন! তরমুজটা লাল আর মিষ্টি হবে।’ বিস্ময়কর ব্যাপার হলো, বিক্রেতার কথাই সত্যি ছিল। আমি ‘জিতছি’। সমস্যা হলো, প্রমাণ দাখিলের মতো কোনো ছবি আমার কাছে নেই। তবে আজ আমি আপনাদের বলব সেই ভালো তরমুজ কেনার গোপন রহস্য। প্রথমে তরমুজের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

বেসরকারি স্কুল,কলেজ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে ৫৪ হাজার ৩০৭ টি পদে শিক্ষক নিয়োগে তৃতীয় গনবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের দ্বায়িত্বে থাকা শিক্ষাপ্রতিষ্ঠান এনটিআরসিএ।মঙ্গলবার ৩০ মার্চ এ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।আগামী ৪ এপ্রিল সকাল ১০ টা থেকে ৩০ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। তবে

বিস্তারিত