Daily Sunshine

ধামইরহাটে যাচাই-বাছাইয়ে বাদ পড়া ৫৭ মুক্তিযোদ্ধার মানববন্ধন

Share

ধামইরহাট প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে যাচাই-বাছাইয়ে বাদ পড়া ৫৭ জন মুক্তিযোদ্ধা মানববন্ধন কর্মসূচি পালন করেছে। ২৮ ফেব্রুয়ারি বেলা ১১ টায় উপজেলা পরিষদে সম্মুখে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালনকরে বাদ পড়া মুক্তিযোদ্ধা ও তাদের সন্তান-ওয়ারিশরা।
জানা যায়, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) অনুমোদন ব্যতীত বেসামরিক গেজেটধারী মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই গত ৬ ফেব্রুয়ারি শুরু হয়ে পর পর ৩ দিনে সমাপ্ত হয়। যার প্রতিবেদন গত ২২ ফেব্রুয়ারি মহাপরিচালক, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) বরাবর প্রেরণ করে জামুকা কর্তৃক নিয়োগকৃত কমিটি।
তালিকায় ৩২ জনকে তালিকায় রেখে ও স্বাক্ষী না থাকা, স্বাক্ষীদের স্বাক্ষ্য কমিটির নিকট সঠিক না মনে হওয়া ও সংশ্লিষ্ট প্রমানক নেই মর্মে ৫৭ জনকে তালিকা বাদ দিয়ে তালিকা প্রকাশ করেন। এরই প্রতিবাদে ২৮ ফেব্রুয়ারি বেলা ১১ টায় মুক্তিযোদ্ধা, তাদের পরিবারবর্গ, সন্তান ও সচেতন সমাজের ব্যানারে ঘন্টাব্যাপি মানববন্ধনে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী, মুক্তিযোদ্ধার সন্তান ফারুক হোসেন, প্রভাষক সুলতান মাহমুদ প্রমুখ। বক্তাগণ অভিযোগ করেন, বাদ পড়া সকলেই প্রকৃত মুক্তিযোদ্ধা, তাদেরকে অন্যায়ভাবে তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে, যার খবর পেয়েই বীর মুক্তিযোদ্ধা সাহার আলীর স্ট্রোক হয়ে অকাল মৃত্যু ঘটে। তারা আরও অভিযোগ করেন যে, যাচাই-বাছাই কমিটিতে যুদ্ধকালীন কমান্ডার ছাড়াই সভাপতি মনোনীত করা হয়েছে বীর মুক্তিযোদ্ধা বদিউজ্জামানকে, যা জামুকার নীতিমালার পরিপন্থি।

মার্চ ০১
০৬:০০ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত