Daily Sunshine

মাতৃভাষা দিবস সম্মাননা পুরষ্কার পেলেন ড. হীরা সোবাহান

Share

রাবি প্রতিনিধি : লেখক ও গবেষক হিসেবে বিশেষ অবদান রাখায় ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সম্মাননা পুরষ্কার-২০২১’ পেয়েছেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের অধ্যাপক ড. হীরা সোবাহান। গত শনিবার সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ‘স্বাধীনতা সংসদ’ আয়োজিত ‘ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা এবং আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এই সম্মাননা গ্রহণ করেন।
সভায় সম্মাননা স্মারক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ সুপ্রিমকোর্টের সাবেক বিচারপতি মোহাম্মদ আবু তারিক। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ড. হীরা সোবাহান বলেন, ফেব্রুয়ারি মাস ভাষার মাস। স্বাধীনভাবে বাংলা ভাষায় কথা বলার অধিকার আদায়ের মাস। এই মাসে আমাদের চাওয়া থাকবে বাকস্বাধীনতার। এসময় তিনি সবাইকে শিল্প-সংস্কৃতি ও সাহিত্য চর্চা আরও তরান্বিত করা আহ্বান জানান।
পুরষ্কারের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পুরষ্কার মানুষকে আনন্দ দেয়। নতুন উদ্যোমে নতুন নতুন কাজ করার প্রেরণা জোগায়। আশা করি এই পুরষ্কারটিও আমাকে প্রেরণা যোগাবে। পাশাপাশি আমাকে সম্মানিত করায় স্বাধীনতা সংসদ’র কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

মার্চ ০১
০৫:৫৩ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত