Daily Sunshine

যৌন হয়রানির দায়ে রাবি শিক্ষককে ৬ বছর নিষিদ্ধের সুপারিশ

Share

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারীকে একাডেমিক কার্যক্রম থেকে ৬ বছর নিষিদ্ধের জন্য সুপারিশ করা হয়েছে। দুই ছাত্রীর করা যৌন হয়রানির অভিযোগের সত্যতা পাওয়ায় এই সুপারিশ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
এর আগে ২০১৯ সালের ২৫ ও ২৭ জুন বিষ্ণু কুমার অধিকারীর বিরুদ্ধে দুই ছাত্রী উত্ত্যক্ত ও যৌন হয়রানির লিখিত অভিযোগ দেন। এরপর ২ জুলাই অভিযোগ আমলে নিয়ে ইনস্টিটিউটের সকল একাডেমিক কার্যক্রম থেকে ওই শিক্ষককে সাময়িক অব্যাহতি দেওয়া হয় এবং এই ঘটনায় তদন্ত কমিটি গঠণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
তদন্ত কমিটি ঘটনার সত্যতা পাওয়ার পরিপ্রেক্ষিতে গতকাল শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ৫০৪ তম সিন্ডিকেট সভায় এই সুপারিশ করা হয়।
জানতে চাইলে সিন্ডিকেট সদস্য অধ্যাপক আব্দুল আলিম বলেন, সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারীর বিরুদ্ধে যে যৌন হয়রানির অভিযোগ উঠেছিল, সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটি, তদন্ত শেষে ঘটনার সত্যতা পেয়েছে। তদন্ত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতেই আজ (শনিবার) অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় ওই শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের একাডেমিক কার্যক্রম থেকে ৬ বছরের জন্য নিষিদ্ধের সুপারিশ করা হয়েছে। তবে তিনি আত্মপক্ষ সমর্থনের সুযোগ পাবেন।
তিনি আরো জানান, অধ্যাপক বিষ্ণু কুমার নিষিদ্ধ হলে ৬ বছরে তিনি কোন ধরনের ক্লাস পরীক্ষা নিতে পারবেন না। বেতন-ভাতা প্রমোশন থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের সুযোগ-সুবিধা ওই ছয় বছরে তিনি নিষিদ্ধ থাকবেন।

ফেব্রুয়ারি ২৮
০৫:৫১ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত