Daily Sunshine

দুর্গাপুরে প্রস্তুত ইভিএম, ভোট আজ

Share

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুর পৌরসভা নির্বাচন উপলক্ষে ১১টি কেন্দ্রে পৌছানো হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)। শনিবার সকাল থেকে ভোট কেন্দ্র গুলোর দায়িত্বে নিয়োজিত প্রিসাইডিং অফিসার ও আইন শৃংখলা বাহিনীর মাধ্যমে ইভিএম মেশিন বিতরণ করা হয়। এছাড়া ভোটের দিন অনাকাঙ্ক্ষিত ঘটনা ও সহিংসতা এড়াতে নির্বাচনী এলাকায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে।
উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মহসীন মৃধা জানান, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করতে সব রকম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। শনিবার সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে ইভিএম মেশিন বিতরণ করা হয়েছে। নির্বাচনে অনাকাঙ্ক্ষিত ঘটনা যাতে না ঘটে এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে। প্রতি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে। এছাড়া জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট থাকবে ভ্রাম্যমাণ আদালতে। দুই প্লাটুন বিজিবি, ১৬০ জন পুলিশ এবং ৯৩ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবে। ভোটের পরিবেশে সুষ্ঠু রাখতে অন্যান্য সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে।
এ পৌরসভায় ভোটের মাঠে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তোফাজ্জল হোসেন (নৌকা), স্বতন্ত্র মেয়র প্রার্থী হাসানুজ্জামান সান্টু (মোবাইল ফোন), বিএনপির মেয়র প্রার্থী জার্জিস হোসেন সোহেল ও জাতীয় পার্টির হুমায়ুন কবীর (লাংগল)। ২৮ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দুর্গাপুরে এ প্রথম ইভিএম মেশিনের মাধ্যমে ভোট গ্রহণ হবে।
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, দুর্গাপুর পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২১ হাজার ১২৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১০ হাজার ৪৪৫ জন এবং মহিলা ভোটার ১০ হাজার ৬৮১ জন। এই পৌরসভায় মোট ১১টি ভোটকেন্দ্রের ৫৭টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নিজ নিজ কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ফেব্রুয়ারি ২৮
০৫:৫০ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

এমপি ফারুক চৌধুরী মাতার দাফন সম্পন্ন

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর মা মঞ্জুুরা বেগম চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। দুুপুর সাড়ে ১২ টার দিকে রাজশাহী নগরীর কাদিরগঞ্জ লাল মোহাম্মাদ ঈদগাহ মাঠে নামাজে যানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। যানাজা পড়ান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত