Daily Sunshine

বাগমারায় মহাসড়ক সম্প্রসারণ কাজ উদ্বোধন করলেন এনামুল

Share

স্টাফ রিপোর্টার : দীর্ঘদিনের প্রত্যাশিত রাজশাহীর বাগমারায় ভবানীগঞ্জ থেকে পুঠিয়া পর্যন্ত মহাসড়কের অবকাঠামোগত উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে। এর মাধ্যমে দূর হতে চলেছে কোটি মানুষের দুঃখ-দুর্দশার দিন। শনিবার সকালে প্রধান অতিথি হিসেবে এ কাজের উদ্বোধন করেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।
এ উপলক্ষে বাগমারার ভবানীগঞ্জ বাজারের গোডাউন মোড়ে রাস্তাটির ফলক উন্মোচন করা হয়েছে। সড়ক ও জনপথ অধিদপ্তর রাজশাহী কাজটি বাস্তবায়ন করছেন। রাস্তাটির কাজের উদ্বোধন উপলক্ষে এক আলোচানা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।
প্রধান অতিথি বলেন, বাগমারা থেকে পুঠিয়া রাস্তাটির কাজ শেষ হলে উপজেলাবাসীর উন্নয়নের দ্বার উন্মেচিত হবে। দ্রুত সময়ের মধ্যে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করতে পারবে। এতে সময় এবং অর্থ দুই কম লাগবে। উন্নয়ন হবে এলাকার। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হলেই কাজ শেষ হয়ে যায় না। রাস্তাটির রক্ষণাবেক্ষনের কাজ সবাইকে করতে হবে। রাস্তার পাশে অপরিকল্পিত ভাবে দোকানপাট, মৎস্যচাষসহ অনেক কিছু করা থেকে বিরত থাকতে হবে। রাস্তার ক্ষতি হয় এমন কোন কাজ করা যাবে না। এটা শুধু সরকারের সম্পদ না এটা সবার সম্পদ। তাই সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে এই মহাসড়কের ব্যাপারে।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, সড়ক ও জনপথ অধিদপ্তর রাজশাহীর অতিরিক্ত প্রধান প্রকৌশলী সাদেকুল ইসলাম, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল বক্তব্য রাখেন।
পুঠিয়া হতে বাগমারার ভবানীগঞ্জ পর্যন্ত ২৭ কিলোমিটার এই মহাসড়ক যথাযথমান ও প্রশস্থতায় উন্নীত করণ প্রকল্পে ব্যয় হবে ১৩০ কোটি টাকা। জনগুরুত্বপূর্ণ রাস্তাটি দীর্ঘ কয়েক বছর থেকে যানচলাচলসহ লোকজনের ব্যবহার অনুপযোগী হয়ে পড়ে। এমপি এনামুল হকের প্রচেষ্টায় ১ শ ৩০ কোটির অধিক টাকা ব্যয়ে ২৭ কিলোমিটার রাস্তাটি সম্প্রসারণ করা হচ্ছে।

ফেব্রুয়ারি ২৮
০৫:৪৮ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]