Daily Sunshine

চাঁ’নবাবগঞ্জের বাফার গুদামে সার ডেলিভারি মার্চে

Share

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: শিল্প মন্ত্রনালয়ের সচিব কে এম আলী আজম চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আতাহার নয়ানগর এলাকায় গড়ে উঠা ১০ হাজার মেট্রিকটন ক্ষমতা সম্পূর্ণ বাফার গুদাম, বাংলাদেশের প্রথম মৎস্য চাষের উন্নত প্রযুক্তি নবাব আইপিআরএস ও বিসিক শিল্পনগরী পরিদর্শন করেছেন।
পরিদর্শনকালে তিনি জানান, ব্যবসায়ীদের সুবিধার্থে বাফার গুদাম থেকে চাঁপাইনবাবগঞ্জ ও আশপাশের জেলার সার ব্যবসায়ীরা সরকারিভাবে মালামাল ক্রয় করে ডেলিভারি নিতে পারবেন। যাতে চাঁপাইনবাবগঞ্জ জেলার ব্যবসায়ীদের আগের মত রাজশাহী, সিরাজগঞ্জ থেকে মালামাল ডেলিভারি নিতে না হয়। এজন্য তিনি বাফার উদ্ধতন কর্মকর্তাদের গুদাম ঘর থেকে ফোন করে নির্দেশ প্রদান করেন। এ গুদামে দেশি বিদেশী সব ধরনের সার স্টক রাখার নির্দেশ দেন।
এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) এর জিএম (মার্কেটিং) মুনজুর রেজা, চাঁপাইনবাবগঞ্জ বাফার গুদামের ইনচার্জ আনিসুর রহমান, সহকারী ম্যানেজার ফারুক হোসেন, গুদাম নির্মাণ প্রকল্পের সহকারী প্রকৌশলী মাহমুদ উজ্জল, বাংলাদেশ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ জেলার সভাপতি আকবর হোসেন, সহ-সভাপতি আলহাজ্ব শামসুল হক, অ্যাডভোকেট লুৎফর রহমান ফিরোজ, সাধারণ সম্পাদক শামীম হোসেন।
বাফার গুদাম পরিদর্শন শেষে শিল্প সচিব বাংলাদেশের প্রথম মৎস্য চাষের উন্নত প্রযুক্তি নবাব আইপিআরএস পরিদর্শন করেন। এবং অল্প জায়গায় বিপুল পরিমানে মাছ চাষ দেখে তিনি খুব খুশি হন।
অন্যদিকে দুপুর ১২টায় তিনি পৌর এলাকার নয়াগোলা এলাকায় বিসিক শিল্পনগরী এলাকায় নিশান বেকারী পরিদর্শন করেন। সেখানে শিল্পসচিবকে চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি এরফান আলী চাঁপাইনবাবগঞ্জ বিসিক শিল্পনগরীকে একটি আধুনিক ও পরিস্কার পরিচ্ছন্ন শিল্পনগরী গড়ে তুলার আহবান জানান।
জবাবে শিল্পসচিব বিসিক শিল্পনগরীরর কর্মকর্তাদের বিভিন্ন সমস্যা নিয়ে মন্ত্রনালয়ে একটি আবেদন করতে বলেন। খুব শ্রীঘই চাঁপাইনবাবগঞ্জ বিসিক শিল্পনগরীকে একটি আধুনিক শিল্পনগরী গড়ে তুলার জন্য বাজেট দিবেন বলে জানান।

ফেব্রুয়ারি ২৮
০৫:৪২ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত