Daily Sunshine

বাঘার সেই ওয়ালিউরের জালে এবার ১৪ কেজির বোয়াল

Share

স্টাফ রিপোর্টার : ওয়ালিউর রহমানের ভাগ্য সুপ্রসন্নই বলতে হবে। একের পর এক বড় বড় মাছ ধরা দিচ্ছে এই জেলের জালে। গত রোববারে (২১ ফেব্রুয়ারি) ৪০ কেজি বাঘাইড়, সোমবার (২২ ফেব্রুয়ারি) ৯ কেজি রুই পাওয়ার পরে আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ফের পদ্মা নদী থেকে ১৪ কেজি ওজনের বোয়াল মাছ তুলেছেন এই জেলে।
রাজশাহীর বাঘা উপজেলার চকরাজাপুরের কালিদাসখালি গ্রামের জেলে ওয়ালিউর রহমান (৩২)। পদ্মাপাড়ের এই জেলে জানান, বুধবার রাতে জাল পেতে আসেন। সকাল ৮টার দিকে জাল তুলে দেখতে পেলেন ১৪ কেজি ওজনের বোয়াল। বোয়ালটি সাড়ে ১৩ হাজার টাকায় বিক্রি করেছেন তিনি।
এবারো তার মাছ কিনেছেন চকরাজাপুর চরের মাছ ব্যবসায়ী করম আলী। তিনি বলেন, আজ সকালেও ওয়ালিউরের মাছটি আমি কিনেছি। ১৪ কেজি ওজনের বোয়াল। দাম পড়েছে সাড়ে ১৩ হাজার টাকা।
করম আলী বলেন, বড় বড় মাছ কিনে সেগুলো ঈশ্বরদী, লালপুর, রাজশাহীর বড় বাজারগুলোতে বিক্রি করি। ভালো দাম পাওয়া যায়। এর আগে আমি ওয়ালিউরের ৪০ কেজি বাঘাইড়সহ বেশ কয়েকটি বড় মাছ কিনেছিলাম।
বিগত ১০ দিনে ৪০ কেজির বাঘাইড়, ৯ কেজি রুই, ৭৪ কেজি ওজনের ৫টি বাঘাইড়, ২৬ কেজি ওজনের বাঘাইড়সহ প্রায় দেড়শো কেজির মত বড় মাছ উঠেছে ওয়ালিউরের জালে। এ ব্যাপারটি নিয়ে এলাকার মানুষের মধ্যে কৌতূহল জাগ্রত হয়েছে। সেই মাছগুলো দেখতে ভিড় জমিয়েছেন এলাকার কৌতূহলী মানুষ। এবার ১৪ কেজির বোয়াল তুলে কৌতূহল যেন বাড়িয়ে দিলেন তিনি।
এর আগে ওয়ালিউরের জালে ওঠা মাছগুলো বিক্রি করে প্রায় সোয়া লাখ টাকা আয় করেছেন। হিসেবের খাতায় এবার আরও সাড়ে ১৩ হাজার টাকা যোগ হলো।
ওয়ালিউর বলেন, ‘এটা আমার জন্য আনন্দের। আল্লাহ মুখ তুলে চাইছেন।’
চর এলাকা কালিদাশখালি গ্রামের ইউসুফ আলী দেওয়ানের ছেলে ওয়ালিউর রহমান মৌসুমে পদ্মা নদীতে মাছ শিকার ও দুর্গম পদ্মার চরে মোটরবাইকে যাত্রী বহন করে জীবিকা নির্বাহ করেন।

ফেব্রুয়ারি ২৬
০৬:০৮ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

এমপি ফারুক চৌধুরী মাতার দাফন সম্পন্ন

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর মা মঞ্জুুরা বেগম চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। দুুপুর সাড়ে ১২ টার দিকে রাজশাহী নগরীর কাদিরগঞ্জ লাল মোহাম্মাদ ঈদগাহ মাঠে নামাজে যানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। যানাজা পড়ান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত