Daily Sunshine

দুর্গাপুরে সেই এএসআইয়ের বিরুদ্ধে আদালতে মামলা

Share

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুরে পুলিশের আলোচিত সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আশরাফুল ইসলামের বিরুদ্ধে এবার নির্মাণাধীন বাড়ির প্রাচীর ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ বাড়ির মালিক বকুল ইসলাম বাদী হয়ে রাজশাহীর বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-৩ এ পুলিশের এএসআই আশরাফুল ইসলামসহ ৬ জনকে আসাফম করে মামলা দায়ের করেছে।
আদালতের বিজ্ঞ বিচারক বাদীর আরজি আমলে নিয়ে অভিযোগটি দুর্গাপুর থানার ওসিকে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন। পুলিশের এএসআই আশরাফুল ইসলামসহ অপর আসামীরা হলেন, সিংগা গ্রামের আব্দুস সামাদের পুত্র শরিফুল ইসলাম, খবির উদ্দিনের পুত্র হাবিবুর রহমান, ছলিমুদ্দিনের পুত্র শহিদুল ও সাইদুল এবং আবু তালেবের পুত্র আব্দুস সামাদ। এর আগেও পুলিশের এই আলোচিত এএসআই আশরাফুলের বিভিন্ন অপকর্মের অভিযোগ পুলিশ সিকিউরিটি সেলসহ বিভিন্ন জায়গায় দেয়া হলে তাকে আর্মড ব্যাটালিয়নে সংযুক্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে। বিভাগীয় মামলাটি তদন্ত করছেন সিরাজগঞ্জ জেলা পুলিশের একজন সিনিয়র এএসপি।
আদালতো আরজির সূত্রে জানা গেছে, রাজশাহীর দুর্গাপুর পৌর এলাকার সিংগা মৌজার ৩.১৫ শতক জমিতে উত্তর পূর্ব কোনের উল্লেখে মালিক ছিলেন আসকান ফকির।
১৯৭৪ আসকান ফকির জমিটি শুরজান বিবি বরাবর হস্তান্তর করেন। ১৯৮৭ সালের রাবেয়া, রহিমা ও গোলাপিরা প্রাপ্ত হন। তাদের নিকট থেকে বিভিন্ন দলিল মুলে এন্তাজ আলম মৃধা প্রাপ্ত হয়ে ভোগ দখল করাকালে ২০২০ সালের বাদীর মায়ের কাছে হস্তান্তর করেন।
উক্ত জমিতে বাদী বসতবাড়ি নির্মাণ করার জন্য ইটের প্রাচীর দিয়ে জমিটি ঘিরে রাখেন। ঘটনার দিন গত ৩১ জানুয়ারি রাত সাড়ে ১১টার দিকে সাক্ষীরা মোবাইল ফোনে বাদীকে জানায় অভিযুক্তরা উক্ত জমিতে অনধিকার প্রবেশ করে ইটের প্রাচীরটি ভেঙ্গে ফেলছে। বাদী বকুল ইসলাম খবর পেয়ে ৯৯৯ ফোন করে ঘটনাটি পুলিশকে জানান। এরপর বাদী তার মাকে সাথে নিয়ে ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত আসামীদের চিনতে পেরে তাদের বাধা দিলে বাদী ও তার মাকে প্রাণে মেরে ফেলার হুমকী দেন অভিযুক্ত আসামীরা। ৯৯৯ ফোন পেয়ে দুর্গাপুর থানার পুলিশ ঘটনাস্থলে পৌছে ঘটনার সত্যতা পেয়েছেন বলেও জানান বাদী। এ ঘটনায় বাদীর প্রায় এক লাখ ৩০ হাজার টাকার ক্ষতিসাধন হয়েছে বলেও আরজিতে উল্লেখ করা হয়েছে।
এ ঘটনায় আপোষ মিমাংসার কথা বলা হলেও আপোষ মিমাংসা না হওয়ায় ১৪ ফেব্রুয়ারি দুর্গাপুর থানায় মামলা দায়ের করতে গেলে থানার ওসি বাদীকে আদালতে মামলা করার পরামর্শ দেন।
বাদীর আইনজীবী রাজশাহী জজ কোর্টের এপিপি অ্যাডভোকেট শামসুদ্দিন জানান, বকুল ইসলাম বাদী হয়ে গত ১৬ ফেব্রুয়ারি রাজশাহীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-৩ এ লিখিত আরজি দায়ের করলে আদালতের বিজ্ঞ বিচারক বাদীর আরজি আমলে নিয়েছেন। আদালত ঘটনাটি তদন্তের জন্য দুর্গাপুর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন বলেও জানান অ্যাডভোকেট শামসুদ্দিন।

ফেব্রুয়ারি ২৬
০৬:০৫ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

এমপি ফারুক চৌধুরী মাতার দাফন সম্পন্ন

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর মা মঞ্জুুরা বেগম চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। দুুপুর সাড়ে ১২ টার দিকে রাজশাহী নগরীর কাদিরগঞ্জ লাল মোহাম্মাদ ঈদগাহ মাঠে নামাজে যানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। যানাজা পড়ান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত