Daily Sunshine

চারঘাট পৌর নির্বাচনে সব কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

Share

স্টাফ রিপোর্টার, চারঘাট: রাজশাহীর চারঘাট পৌরসভা নির্বাচনে সবকটি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ জন্য সবকটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যঅব ও বিজিবি মোতায়েন থাকবে।
উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, আগামী রবিবার সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতীহিন ভাবে চলবে ভোট গ্রহন। ভোট গ্রহন শান্তিপুর্ণ করতে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। চারঘাট পৌরসভা নির্বাচনের জন্য ১০টি ভোট কেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন। ভোটারদের নিরাপত্তায় প্রতিটি ভোট কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ ও আনসার সদস্য থাকবে। পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে র‌্যাব ও বিজিবি টহল থাকবে।
মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, তফসিল ঘোষণার পর চারঘাটে পোষ্টার ছেড়া ও পোস্ারের ওপর পোস্টার সাটানোকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ভোটের দিন যাতে করে কেউ কোন ধরণের বিশৃঙ্খলা ঘটানোর চেষ্টা করতে না পারে সেজনই সব কেন্দ্র গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ মোতায়েনসহ বাড়তি নিরাপত্তা থাকবে।
উপজেলা রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, সুন্দর পরিবেশে সুষ্ঠু নির্বাচনের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোটের আগে বা পরে কাউকে কোনো ধরনের বিশৃঙ্খলা করতে দেওয়া হবে না।
চারঘাট পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের একরামুল হক এবং বিএনপির জাকিরুল ইসলাম বিকুল,, কাউন্সিলর পদে ৩১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভার মোট ভোটার ৩০ হাজার ১২৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ১৮ জন ও নারী ভোটার ১৫ হাজার ১১১ জন।

ফেব্রুয়ারি ২৬
০৬:০৪ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

এমপি ফারুক চৌধুরী মাতার দাফন সম্পন্ন

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর মা মঞ্জুুরা বেগম চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। দুুপুর সাড়ে ১২ টার দিকে রাজশাহী নগরীর কাদিরগঞ্জ লাল মোহাম্মাদ ঈদগাহ মাঠে নামাজে যানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। যানাজা পড়ান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত