Daily Sunshine

নাটোরে শহিদুল ইসলাম এমপিসহ ছয়জনের নামে মামলা

Share

স্টাফ রিপোর্টার, নাটোর: নাটোরের লালপুর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আহ্বান ও কমিটি গঠনের অভিযোগে লালপুর-বাগাতিপাড়া আসনের সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বকুলসহ ছয়জনের নামে মামলা হয়েছে। এখতিয়ার বহির্ভূতভাবে কমিটি গঠনের ঘোষণা দেয়ায় লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ স¤পাদক বুধবার নাটোরের লালুপর আমলী আদালতে এ মামলা করেন। আদালত এ বিষয়ে অভিযুক্ত সংসদ সদস্যসহ সকলকে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন।
আদালত সূত্রে জানা যায়, লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু এবং সাধারণ স¤পাদক ইসাহাক আলী বাদী হয়ে কমিটি গঠনের ওপর চিরস্থায়ী নিষেধাজ্ঞার বিষয়ে মামলা করেন। মামলায় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলসহ তার পাঁচ অনুসারিকে অভিযুক্ত করা হয়েছে। তারা এখতিয়ার বহির্ভূতভাবে আওয়ামী লীগের গঠনতন্ত্র লঙ্ঘন করে তৃণমূল (ওয়ার্ড কমিটি) পর্যায়ে ত্রিবার্ষিক সম্মেলন আহ্বান করে দলের নতুন নতুন কমিটি গঠন করছেন। এ ক্ষেত্রে ইউনিয়ন ও উপজেলা আওয়ামী লীগের নেতাদের অনুমতি নেওয়া হচ্ছে না। এতে দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে। এ মামলার ঘটনায় জেলা জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
এ বিষয়ে কথা বলার জন্য সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলের মোবাইল ফোনে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। তবে এ বিষয়ে সংসদ সদস্যের সমর্থক ও এ মামলার অন্যতম অভিযুক্ত লালপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ স¤পাদক আইনজীবী আলাউদ্দিন আলাল বলেন, তারা মামলার বিষয়ে কিছুই জানেন না। আদালতের নোটিশ পেলে তারা জবাব দেবেন।
তিনি আরও বলেন, মামলার বাদীপক্ষ সম্মেলন আহ্বান না করে অন্যায়ভাবে পুরোনো কমিটি নবায়ন করছে। বিষয়টি তারা আদালতের কাছে তুলে ধরবেন।
মামলার বাদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলতাফ হোসেন ঝুলফু বলেন, সংসদ সদস্য বকুল এখতিয়ার বর্হিভুত ভাবে ইউনিয়ন এবং ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি গঠন করছে। অথচ এ কমিটি গঠন করতে পারার এখতিয়ার উপজেলা আওয়ামী লীগের। আমরা এরআগে দলের হাই কমান্ডের কাছে একাধিকবার অভিযোগ করেও প্রতিকার পায়নি। যার কারণে আদালতের আশ্রয় নিয়েছি।

ফেব্রুয়ারি ২৬
০৫:৫৮ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত