Daily Sunshine

স্পিন বিষে নীল ভারত

Share

স্পোর্টস ডেস্ক: ‘টিট ফর ট্যাট’- বুঝি একেই বলে। স্পিন স্বর্গ বানিয়ে ইংল্যান্ডকে আটকানোর চেষ্টায় সফল ভারত। কিন্তু নিজেদের পাতা ফাঁদে আটকা পড়ল নিজেরাই। আহমেদাবাদে যে উইকেটে অক্ষর পাটেল প্রথম দিন পেয়েছিলেন ৬ উইকেট, ইংলিশ অধিনায়ক জো রুট পেলেন ৫টি। সঙ্গে লিচের ৪ উইকেট। দুই স্পিনার ভারতকে গুঁড়িয়ে দিলেন ১৪৫ রানে। ইংল্যান্ড প্রথম ইনিংসে করেছিল ১১২। ভারত পেয়েছে ৩৩ রানের লিড।আহমেদাবাদে দুই ইনিংসের ১৮ উইকেটই পেলেন স্পিনাররা। ভারতের ইশান্ত শর্মা ও ইংল্যান্ডের জোফরা আর্চার পেলেন ১টি করে উইকেট।
৩ উইকেটে ৯৯ রানে দিন শুরু করেছিল ভারত। প্রথম সেশনে অবশিষ্ট ৭ উইকেট হারিয়ে মাত্র ৪৬ রান করে বিরাট কোহলির দল। এ সেশনে খেলা হয়েছে মাত্র ২০.২ বল। দিনের শুরুতে স্বাগতিক শিবিরে আঘাত করেন বাঁহাতি স্পিনার লিচ। উইকেটের বল কাট করতে গিয়ে এলবিডব্লিউ হন ৭ রানে।
এরপর ভারতের ওপেনার রোহিম শর্মাকেও আউট করেন তিনি। লেন্থ বল সুইপ করতে গিয়ে বল মিস করে এলবিডব্লিউ হন ৬৬ রান করা রোহিত। স্বাগতিকদের ইনিংসের শেষ ৫ উইকেট নেন রুট। একে একে সাজঘরে পাঠান পান্ত (১), ওয়াসিংটন সুন্দর (০), পাটেল (০), রবিচন্দ্রন অশ্বিন (১৭) ও জসপ্রিম বুমরাহকে (১) । শততম টেস্ট খেলতে নামা ইশান্ত অপরাজিত ছিলেন ১০ রানে।
ক্যারিয়ারে প্রথমবার ৫ উইকেট পেলেন রুট। এর আগে গতবছরই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। ৬.২ ওভারে ৮ রানে ৫ উইকেট নিয়েছেন অফস্পিনার। ব্যাটিংয়ে বাজে পারফরম্যান্সের পরও ৩৩ রানের লিড পেয়েছে ভারত। গোলাপি বলের ম্যাচ খুব একটা উপভোগ্য হয়নি। দ্বিতীয় ইনিংসে ব্যাটসম্যানরা কেউ আলো ছড়াতে পারে কিনা সেটাই দেখার।

ফেব্রুয়ারি ২৬
০৫:৫৬ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত