Daily Sunshine

রাজশাহীতে ক্যাবের মানববন্ধন

Share

স্টাফ রিপোর্টার: নয় দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন করেছে কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)। বৃহস্পতিবার নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট রাজশাহী প্রেসক্লাব চত্বরে সংগঠনটির মহানগর শাখার আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সংগঠনটির মহানগর শাখার সভাপতি কাজী গিয়াসের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মামুনের সঞ্চালনায় অনুষ্ঠিত এ মানববন্ধনে অন্যন্যের মাঝে বক্তব্য রাখেনÑ জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের উপদেষ্টা বিশিষ্ট কলামিস্ট বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা, রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমান, ক্যাবের উপদেষ্টা প্রকৌশলী খাদেমুল ইসলাম, সুশাসনের জন্য নাগরিক- সুজন রাজশাহীর সাধারণ সম্পাদক মাহমুদুল আলম, রাজশাহী ব্যবসায়ী সমন্বয়ক পরিষদের সাধারণ সম্পাদক সেকেন্দার আলী, সওদানেশার এন্ড লাইফের চেয়ারম্যান মিজানুর রহমান, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, জাতীয় আদিবাসী পরিষদের রাজশাহী মহানগর শাখার দপ্তর সম্পাদক শুভাষ চন্দ্র হেমব্রম, ক্যাব সদস্য শাহিদা সুলতানা, বীর মুক্তিযোদ্ধা কামরুজ্জামান প্রমূখ।
মানববন্ধনে বক্তারা বলেন, খাদ্যপণ্যে ট্যান্স ফ্যাট মানবদেহের জন্য ক্ষতিকর। উচ্চমাত্রায় ট্যান্স ফ্যাট গ্রহণে হৃদরোগজনিত মৃত্যুও ঝুঁকি বৃদ্ধি করে। বিশ^ স্বাস্থ্য সংস্থার হিসেব অনুযায়ী বিশে^ প্রতি বছর ১ কোটি ৭৯ লক্ষ মানুষ হৃদরোগে মৃত্যুবরণ করে, যার মধ্যে প্রায় সাড়ে পাঁচ লক্ষ মানুষ শিল্পোৎপাদিত ট্যান্স ফ্যাট গ্রহণের কারণে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যায়। বাংলাদেশেও প্রতিবছর প্রায় ২ লক্ষ ৭৭ হাজার মানুষ হৃদরোগে মৃত্যুবরণ করেন, যা অত্যন্ত উদ্বেগজনক। অথচ শিল্পোৎপাদিত ট্যান্স ফ্যাট ক্ষতিকর প্রভাব থেকে সুরক্ষার জন্য বাংলাদেশে এখন পর্যন্ত কোনো আইন বা নীতিমালা নেই। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষকে প্রয়োজনীয় বিধিমালা দ্রুত প্রণয়ন ও বাস্তবায়নের জন্য দাবি জানানো হয়। এছাড়া সংগঠনটির নেতারা ৯ দফা দাবি তুলে ধরে সেগুলো দ্রুত বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

ফেব্রুয়ারি ২৬
০৫:৫৩ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

করোনা উপসর্গে রাজশাহী হাসপাতালে পাঁচজনের মৃত্যু

করোনা উপসর্গে রাজশাহী হাসপাতালে পাঁচজনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে বুধবার দিবাগত রাতের বিভিন্ন সময় পাঁচজনের মৃত্যু হয়েছে।  এর মধ্যে আবুল হোসেন নামের একজন আইসিইউতে এবং ২৯ ও ৩০ নং করোনা ওয়ার্ডে মারা যান চারজন বলে জানিয়েছেন হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস। তিনি বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ৪৪ জন রোগি হাসপাতালে ভর্তি রয়েছেন। এদের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

বেসরকারি স্কুল,কলেজ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে ৫৪ হাজার ৩০৭ টি পদে শিক্ষক নিয়োগে তৃতীয় গনবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের দ্বায়িত্বে থাকা শিক্ষাপ্রতিষ্ঠান এনটিআরসিএ।মঙ্গলবার ৩০ মার্চ এ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।আগামী ৪ এপ্রিল সকাল ১০ টা থেকে ৩০ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। তবে

বিস্তারিত