Daily Sunshine

সাপাহারে ২ হাজার ৬২২ খামারী পেলেন প্রধানমন্ত্রীর প্রণোদনা

Share

সাপাহার প্রতিনিধি: প্রধানমন্ত্রীর করোনা প্রণোদনা (নগদ টাকা) পেয়ে শুকরিয়া আদায় করলেন নওগাঁর সাপাহার উপজেলার খামারীরা। করোনাকালে সারা দেশে ক্ষতিগ্রস্থ বিভিন্ন গবাদিপশু পালনকারী খামারীদের দুর্দশার কথা চিন্তা করে প্রধানমন্ত্রী তাদের প্রণোদনা দেয়ার সিন্ধান্ত গ্রহণ করলে সারা দেশের ন্যায় সাপাহার উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. আশীষ কুমার দেবনাথ তার কর্মীবাহিনী দ্বারা সারা উপজেলার খামারীদের তালিকা তৈরী করে উর্ধ্বতন কর্তৃপক্ষের দপ্তরে পাঠান। বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন খামারীদের নামে আসে সেই প্রণোদনার টাকা।
যা গত১৭ ফেব্রুয়ারি রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রনালয় খাত হতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক করোনায় ক্ষতিগ্রস্ত খামারিদের আর্থিক প্রণোদনা দেয়ার কার্যক্রম উদ্বোধন করেন।
জানা যায় মৎস্য ও প্রাণিসম্পদ খাতে করোনায় ক্ষতিগ্রস্ত ৪ লাখ ৮৫ হাজার ৪৭৬ জন খামারিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে মোট ৫৬৮ কোটি ৮৬ লাখ ৪১ হাজার ২৫০ টাকা নগদ প্রণোদণা দিয়েছে সরকার।
ধারাবাহিতায় সাপাহারে বিভিন্ন ক্যাটাগরিতে প্রাণিসম্পদ খাতে করোনায় ক্ষতিগ্রস্ত প্রায় ২ হাজার ৬২২ জন খামারির মাঝে সর্বনিম্ন ৩,৩৭৫ টাকা থেকে ২,২৫০০ টাকাসহ মোট ৩ কোটি ১৩ লক্ষ ৪৪ হাজার ৮৯৫ টাকা সাপাহারের খামারিরা পেয়েছেন।

ফেব্রুয়ারি ২৬
০৫:৫২ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

লকডাউনে খোলা থাকবে শিল্প কারখানা

লকডাউনে খোলা থাকবে শিল্প কারখানা

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আগামী বুধবার থেকে কঠোর লকডাউনে জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ রাখার পরিকল্পনা করেছিল সরকার। তবে বাধ সাধেন তৈরি পোশাকশিল্প মালিকেরা। তাঁরা দাবি করেন, কারখানা বন্ধ করলে ক্রয়াদেশ হারাবে বাংলাদেশ। তা ছাড়া শ্রমিকেরা ছুটিতে গ্রামের বাড়ির দিকে রওনা দিলে সংক্রমণ আরও ছড়াবে। ভার্চ্যুয়াল মাধ্যমে আজ রোববার বেলা তিনটায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

বেসরকারি স্কুল,কলেজ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে ৫৪ হাজার ৩০৭ টি পদে শিক্ষক নিয়োগে তৃতীয় গনবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের দ্বায়িত্বে থাকা শিক্ষাপ্রতিষ্ঠান এনটিআরসিএ।মঙ্গলবার ৩০ মার্চ এ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।আগামী ৪ এপ্রিল সকাল ১০ টা থেকে ৩০ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। তবে

বিস্তারিত