Daily Sunshine

নাচোলে নৌকা ও শীষের তুমুল লড়াইয়ের ঈঙ্গিত

Share

নাচোল প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌরসভার আসন্ন নির্বাচনে মেয়র পদে ৪ জন প্রার্থী করছেন লড়াই করছেন। এরা হলেন, নৌকা প্রতিকের প্রার্থী বর্তমান মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালু, ২০ দলীয় জোট প্রার্থী জেলা মহিলা বিএনপির প্রস্তাবিত কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এম.মজিদুল হক এর মেয়ে ধানের শীষ প্রতিকের প্রার্থী মাসউদা আফরোজ শুচি, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নাচোল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু ও বিএনপির বিদ্রোহী প্রার্থী নাচোল উপজেলা বিএনপির সভাপতি এ্যাডঃ মাইনুল হকের জামাই আমানুল্লাহ আল মাসুদ।
সরেজমিনে নাচোল পৌর এলাকার ৯টি ওয়ার্ড ঘুরে তৃণমুল ভোটার ও নেতাকর্মীদের সাথে যোগাযোগ করে জানাগেছে, এবারের নির্বাচনের লড়াইটা হবে প্রধান দুই দল আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীর মধ্যে। বর্তমান মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালু এলাকার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড নিয়ে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। কিন্তু বিদ্রোহী প্রার্থী সদ্য উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে পৌর নির্বাচনে মেয়র পদে নির্বাচনে অংশগ্রহন করছেন। সেটাই কাল হতে পারে।
এতে করে তৃণমূলের ভোটাররা বিভ্রান্তিতে রয়েছেন। ভোট কোন প্রতিকে দিবে। নৌকা না চামচে? অন্যদিকে, ধানের শীষের প্রার্থী মাসউদা আফরোজ শুচির সঙ্গে বিদ্রোহী প্রার্থী উপজেলা বিএনপির সভাপতি এ্যাড.মাইনুল হক এর জামাই আমানুল্লাহ আল মাসুদ টক্কর দিয়ে সমানতালে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
বিএনপি’র বিদ্রোহী প্রার্থী মাসুদ তৃনমুল মন জয় করতে পারছেন না বলে জানিয়েছে একাধিক সূত্র। কিছু নেতা কর্মীরা তাকে এড়িয়ে ধানের শীষের প্রার্থীর পক্ষে কাজ করে যাচ্ছেন।
অন্যদিকে নারী ভোটাররা দলমত নির্মিশেষে বিএনপি প্রার্থী শুচির প্রতিকে ভোট দিবেন বলে গুঞ্জন উঠেছে। অল্প সময়েই শুচি নাচোল পৌর এলাকার পাড়া-মহল্লায় ভোটাদের দ্বারে দ্বারে ভোট চাইতে গিয়ে ব্যাপক সাড়া পেয়েছেন।
বিএনপি নেতা ও নাচোল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবু তাহের খোকন বলেন, নাচোল পৌর এলাকায় বিএনপির ভোটার সংখ্যা বেশি। আমি শতভাগ আশাবাদি, তারুণ্যের অহংকার, নারী নেত্রী শুচি বিপুল ভোটে বিজয়ী হবে। যদি ভোটে কোন ধরনের অনিয়ম না হয়।
অন্যদিকে, উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক এম. মজিদুল হক বলেন, বিজয়ের ক্ষেত্রে আমরা শতভাগ আশাবাদী। বিএনপির নেতাকর্মীরা একযোগে কাজ করছেন। তৃণমূল ভোটার ও ভাসমান ভোটাররা ধানের শীষের পক্ষ রায় দিবে। তবে ইভিএম এর ভোটে যদি কোন ইলেকশন ইঞ্জিনিয়ারিং না হয়। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রেলইঞ্জিন প্রতিক আমাদের বিজয়ের অন্তরায় হবেনা।
মেয়রপ্রার্থী শুচি বলেন, আমি বিজয়ের বিষয়ে শতভাগ আশাবাদী। আমার নির্বাচনী ইশতেহারে উন্নয়ন কর্মকান্ড নিয়ে যে প্রতিশ্রুতি দিয়েছি, আমি বিজয় হলে তা শতভাগ বাস্তবায়ন করবো ইনশাল্লাহ।

ফেব্রুয়ারি ২৫
০৬:৩৮ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

মামুনুল হককে আদালতে নেয়া হচ্ছে

মামুনুল হককে আদালতে নেয়া হচ্ছে

বাংলাদেশ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে আজ সকাল ১০টার পর আদালতে নেয়া হবে। আজ সোমবার সকালে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল রবিবার বেলা ১২ টা ৫০ মিনিটের দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত