Daily Sunshine

মুন্ডুমালার বিদ্রোহী মেয়রকে সংবর্ধনা ও আ’লীগে যোগদান নিয়ে তোলপাড়

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী তানোরে আওয়ামী লীগের কেন্দ্রিয় নির্দেশ অমান্য করে মুণ্ডুমালা পৌর নির্বাচনে মেয়র পদে বিজয়ী বিদ্রোহী প্রার্থী সাইদুর রহমানকে সংবর্ধনা ও ওয়ার্কার্স পার্টির শরিফুল ইসলামকে আওয়ামী লীগে যোগদান করিয়েছেন বলে অভিযোগ উঠেছে।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী ও সম্পাদক আব্দুল্লাহ আল-মামুনের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। এমন ঘটনায় তৃণমুলের নেতা ও কর্মী সমর্থকদের মাঝে অসন্তোষের সৃষ্টি হয়েছে।
২০১৯ সালের ১০ মার্চ উপজেলা নির্বাচনে ওয়ার্কার্স পার্টির হাতুড়ি প্রতিক নিয়ে শরিফুল ইসলাম আওয়ামী লীগের মনোনিত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। এ ঘটনায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়। অন্যদিকে গত ৩০ জানুয়ারি মুণ্ডুমালা পৌরসভা নির্বাচনে পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান জগ প্রতিক নিয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করায় বহিষ্কার হন।
এদিকে কেন্দ্র থেকে বারবার সতর্ক বার্তা দিয়ে বলা হচ্ছে যে কেন্দ্রের অনুমোদন ব্যাতিত কাউকে যোগদান করানো যাবে না এবং বিদ্রোহী হয়ে যারা নৌকার বিরুদ্ধে অবস্থান করেছে তাদের নৌকায় ফিরে আসার কোন সুযোগ নেই। আওয়ামী লীগ দেশের প্রাচীনতম দল, ঐতিহ্যবাহী ও সবচেয়ে বড় একটি দল। দলের নিজস্ব গঠনতন্ত্র ও কিছু বাধ্যবাধকতা আছে। তাই কেন্দ্রের অনুমতি ছাড়া কাউকে দলে যোগদান করতে পারবে না। অথচ ২০ ফেব্রুয়ারি উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন কেন্দ্রিয় আদেশ অমান্য করে বহিস্কৃত শরিফুল ইসলাম ও সাইদুর রহমানকে দলে যোগদান করিয়েছেন।
২০ ফেব্রুয়ারি শনিবার পাঁচন্দর ইউনিয়নের দুবইল স্কুল মাঠে এলাকাবাসীর ব্যানারে তানোর ও মুণ্ডুমালা পৌরসভার নবনির্বাচত মেয়রদের গণসংবর্ধনার আয়োজন করা হয়। এলাকাবাসীর কথা বলা হলেও মঞ্চে সাধারণ মানুষের কোন স্থান হয়নি। আওয়ামী লীগের বিতর্কিত নেতারা সাইদুর রহমান ও শরিফুল ইসলামকে আওয়ামী লীগে যোগদান করায় ও সংবর্ধনা দেন।
সেই মঞ্চে ছিলেন না কেন্দ্রিয় ও জেলা আওয়ামী লীগের কোন নেতৃবৃন্দ। এমনকি স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দও ছিলেন না। শরিফুল ইসলাম ২০১৯ সালের ১০ মার্চ উপজেলা নির্বাচনে নৌকার বিপক্ষে হাতুড়ি প্রতিক নির্বাচন ও প্রকাশ্যে এবং ৩০ জানুয়ারি মুণ্ডুমালা পৌরসভা নির্বাচনে প্রকাশ্যে নৌকার বিরোধিতা করে বিদ্রোহী প্রার্থী সাইদুর রহমানকে নিয়ে নৌকা ডুবিয়েছে।
অন্যদিকে এর আগে উপজেলা নির্বাচনে গোলাম রাব্বানির (নৌকা) বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে আব্দুল্লাহ আল মামুন নৌকার পরাজয় নিশ্চিত করেছে। কয়েকদিন আগেও তাদের মধ্যে দা-কুমড়ার সম্পর্ক ছিল।
তানোর উপজেলা আওয়ামী লীগের সিনিয়ার সহসভাপতি খাদেমুন নবী বাবু চৌধুরী জানান, যারা বিদ্রোহী প্রার্থীকে ফুল দিয়ে সংবর্ধনা দিয়েছেন ও বিতর্কিত ব্যক্তিকে আওয়ামী লীগে যোগদান করিয়েছেন তারা নৈতিকভাবে আওয়ামী লীগের নেতৃত্বে থাকতে পারবেন না। বিষয়টি নিয়ে তিনি কেন্দ্রিয় নেতাদের দৃষ্টি আকর্ষণ করেছেন।

ফেব্রুয়ারি ২৫
০৬:৩০ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

এমপি ফারুক চৌধুরী মাতার দাফন সম্পন্ন

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর মা মঞ্জুুরা বেগম চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। দুুপুর সাড়ে ১২ টার দিকে রাজশাহী নগরীর কাদিরগঞ্জ লাল মোহাম্মাদ ঈদগাহ মাঠে নামাজে যানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। যানাজা পড়ান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত