Daily Sunshine

খাদ্যে ভেজাল রোধে বাগমারায় ইউএনও’র হুশিয়ারি

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: ‘লাভের জন্য মানুষের ক্ষতি করবেন না। খাদ্যে ভেজাল রোধে কঠোর ব্যবস্থা নিন’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতীয় খাদ্য দিবসের অনুষ্ঠানে খাদ্যে ভেজাল প্রতিরোধে প্রশাসনসহ সংশ্লিষ্ট মহলকে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা ব্যবসা করছেন তারা দু’পয়সা বেশি আয়র জন্য খাদ্যে ভেজাল দেন বা পচা গন্ধ বাসি খাবার পরিবেশন করে থাকেন। এভাবে নিজের লাভের জন্য মানুষের ক্ষতি করবেন না। খাদ্যে ভেজালের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির পাশাপাশি যারা এ কাজ করেছেন তাদের কঠোর হাতে দমনের নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রীর এ ঘোষণায় এবার নড়েচড়ে বসেছেন বাগমারার ইউএনও শরিফ আহম্মেদ। তিনি এবার বাগমারা ব্যাপি ভেজাল খাদ্য প্রতিরোধে কঠোর অভিযানে নামার ঘোষণা দিয়েছেন।
বুধবার বাগমারা উপজেলা পরিষদের মাসিক সমন্ময় সভায় তিনি এ ঘোষণার কথা ব্যক্ত করেন। পাশাপাশি ইউএনও আরো বলেন, গোটা উপজেলাকে খাদ্যে ভেজাল মুক্ত করা একটি বিরাট চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ মোকাবেলায় সবাইকে এগিয়ে আসতে হবে। প্রশাসনের বিভিন্ন স্তরের লোকজন, এলাকার জনপ্রতিনিধি ও সমাজের দায়িত্বশীলদের খাদ্যে ভেজাল রোধে সচেতন হওয়ার আহবান জানান ইউএনও।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বুধবার বাগমারা উপজেলা মাসিক সমন্ময় ও আইন শৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে বাগমারা উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ উপজেলা ব্যাপি বিভিন্ন এলাকায় সব ধরনের খাদ্যে ভোজল প্রতিরোধ, মান সম্পন্ন খাদ্য তৈরি ও বিক্রিসহ ওজনে সঠিত মান এবং খাদ্য পরিস্কার পরিচ্ছন্ন স্থানে সংরক্ষন ও খাদ্যে উৎপাদন ও বিক্রয়ের শেষ মেয়াদ প্রভৃতি যথাযত ভাবে প্রতিপালন করার বিষয়টি উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় তুলে ধরেন।
ইউএনও খাদ্যে ভেজাল প্রতিরোধ ও নির্ভেজাল খাদ্য পরিবেশনের জন্য সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়ে সভায় উপস্থিত প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও উপস্থিত বিভিন্ন ইউপি চেয়ারম্যানদের উদ্দেশ্যে বলেন, আপনারা এ বিষয়গুলো উপজেলার সকল খাদ্য প্রস্তুতকারী ও বিভিন্ন দোকান মালিকদের মাঝে প্রচার করুন। যাতে সবাই সচেতন হতে পারে।
উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ বলেন, সকল প্রকার খাদ্যসহ যে কোন দ্রব্য ভেজালকারিদের প্রতি আমরা সতর্কতা বার্তা পাঠিয়েছি। তারা সংশোধন না হলে আমরা কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ফেব্রুয়ারি ২৫
০৬:২২ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত