Daily Sunshine

দুর্গাপুরে মুক্তিযোদ্ধা পরিবারে হামলার ঘটনায় আসামীদের গ্রেপ্তার দাবী

Share

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুরে বীর মুক্তিযেদ্ধা আ.ন.ম নুরুল আলম হিরু মাস্টারকে লাঞ্ছিতকরে তার পরিবারে সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন দুর্গাপুর উপজেলার মুক্তিযোদ্ধারা। বুধবার দুপুরে দুর্গাপুর প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন লাঞ্ছিতর শিকার মুক্তিযোদ্ধা নুরুল আলম হিরু মাস্টার। হিরু মাস্টার বলেন, আমি মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। স্বাধীনতা-পরবর্তী সময়ে প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের দায়িত্ব পালন করেছি।
সংবাদ সম্মেলনে বলা হয়, গত শনিবার বেলা সাড়ে ১১ টায় জয়কৃষ্ণপুর গ্রামের শাহ-আলম, রাজীব, মমিন, হারুন, মামুন, হাসান, মইদুল, আজিজ, নিলয় ও শাকিল পূর্ব শত্রুতার জের ধরে সসন্ত্রাসী কায়দায় অতর্কিত ভাবে মুক্তিযোদ্ধা নুরুল আলম হিরু মাস্টারের বাড়িতে হামলা চালায়। এসময় বাড়িতে থাকা তার ছোট ছেলে শফিউল অলম লিখন (৪০) বাধা দিতে গেলে শাহ আলমের হাতে থাকা লোহার রড দিয়ে পিটিয়ে লিখনের বাম পায়ের হাঁটুর মালয় ভেঙে দেয়। তারা সকল আসবাবপত্র ভাঙচুর করে।
এক পার্যায়ে বাড়িঘরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে পুড়িয়ে দেওয়ার প্রস্তুতি নেয় সন্ত্রাসীরা। এমতাবস্থায় দুর্গাপুর থানার পুলিশ সংবাদ পেয়ে সেখানে উপস্থিত হলে তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরবর্তিতে পুলিশের সহায়তায় আহত লিখনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। বর্তমানে সে মুমূর্ষু অবস্থায় হাসপাতালের ৩১ নং ওয়ার্ডের ৪০ নং মুক্তিযোদ্ধাদের সংরক্ষিত বেডে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এ বিষয়ে সেইদিনই রাতে দুর্গাপুর থানায় ১২ জনকে আসামী করে একটি মামলা করেন মুক্তিযোদ্ধা হিরু মাস্টার।
এ ঘটনায় আসামীরা মুক্তিযোদ্ধা হিরু মাস্টারের দুই ছেলে ও নাতিসহ কয়েকজনকে আসামী করে একটি মিথ্যা মামলা দায়ের করেন। হামলাকারিদের করা মামলায় গত ২৩ ফেব্রুয়ারি আদালতে জামিন প্রার্থনা করলে আদালত তাদের জমিন মঞ্জুর করেন। জামিনপ্রাপ্ত হয়ে রাজশাহী আদালত চত্বরের প্রধান গেটে আসামাত্র আসামী রাজিব, মামুন, জনি, শাহআলম, মহিদুলসহ আরো অনেকে পুণরায় সন্ত্রাসী কায়দায় ঘিরে ধরে। এসময় মুক্তিযোদ্ধার বড় ছেলে লিটন প্রাণভয়ে দৌড়ে পালিয়ে নিজেকে রক্ষা করেন।
বর্তমানে তিনিসহ পরিবারের সকল সদস্যরা জীবনের নিরাপত্তাহীনতা ভুকছেন। তিনি একজন বৃদ্ধ অসুস্থ মুক্তিযোদ্ধা প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি ও স্থানীয় পুলিশ প্রশাসনের নিকট তার পরিবারের নিরাপত্তা চেয়ে আকুল আবেদন জানান।
সংবাদ সম্মেলনে হিরু মাস্টার ছাড়াও মুক্তিযোদ্ধাদের মধ্যে ছিলেন পৌর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান ফিরোজ, হযরত আলী মাস্টার, ইনছান আলী, নাজিমুদ্দিন, সমসের আলী, পরমেশ, মকছেদ আলী, তোফায়েল, আবুল কাশেম।

ফেব্রুয়ারি ২৫
০৬:১৫ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত