Daily Sunshine

বাগমারার সাংবাদিক আলতাবের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

Share
Spread the love

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারা প্রেসক্লাবের সভাপতি আলতাব মন্ডলের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করেছেন এক ব্যবসায়ী। সোমবার (১৬ ফেব্রুয়ারি) রাজশাহীর আদালতে বাগমারা বানাইপুর বিগপাড়া গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে ব্যবসায়ী আবুল কালাম বাদি হয়ে তার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করেন।
মামলার আসামী বাগমারা প্রেসক্লাবের সভাপতি ও বাগমারা উপজেলার মোহনগঞ্জ আলিয়াবাদ গ্রামের মৃত মুসলেম মন্ডলের ছেলে আলতাব মন্ডল। বাদির এজাহার আদালত আমলে নিয়ে মামলাটি পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।
মামলার এজাহার সুত্রে জানা গেছে, মামলার আসামী সমাজে একজন ঠক ও মাস্তান ধরনের মানুষ। মামলার বাদি একজন একজন ইট ব্যবসায়ী। আসামী আলতাব দীর্ঘদিন যাবত বাদি ইট ব্যবসায়ী আবুল কালামকে বিভিন্ন সময় ভয়ভীতি দেখিয়ে তার কাছে থেকে চাঁদাবাজি করে আসছে। তার অত্যাচারে অতিষ্ঠ বাদি। সাম্প্রতিক, আসামী আলতাফ গত ০২ জানুয়ারি বাদির ইট ভাটা অফিসে গিয়ে ভাটার ম্যনেজার ২নং স্বাক্ষীর নিকট হতে জোর পূর্বক ভয়ভীতি প্রদর্শন করে ১০ হাজার টাকা চাঁদা আদায় করে নিয়ে যায়। আসামীর ক্ষমতার দাপটের কাছে অসহায় ব্যবসায়ী।
সর্বশেষ গত ৭ ফেব্রুয়ারি বেলা ১১টার দিকে ইট ভাটায় আলতাব উপস্থিত হয়ে উপস্থিত স্বাক্ষীদের সামনে ফের ৪০ হাজার টাকা চাঁদাদাবি করে ইট ভাটার মালিক আবুল কালামের কাছে। চাঁদার টাকা না দিলে ইট ভাটা প্রশাসন দিয়ে গুড়িয়ে দেয়ার হুমকি দেয় আলতাব। সেই ক্ষমতা আসামীর আছে বলে ভয় দেখায় বাদিকে। চাঁদাবাজির লাইসেন্স আছে আসামীর বলে হুমকি প্রদান করে ব্যবসায়ীকে। বাদি তার দাবিকৃত চাঁদার টাকা দিতে অস্বীকার করলে আসামী আলতাব মন্ডল একটি ধারালো চাকু বের করে বাদি ব্যবসায়ীর গলায় ধরে জানে মেরে ফেলার চেষ্টা করে ও হুমকি প্রদান করে এবং অকথ্য ভাষায় গালা গালি করে হুমকি প্রদান করে বলে, আজকেই তোর ব্যবসা বন্ধ করে দিবো যদি টাকা না দিস।
বাদি নিরুপায় হয়ে মামলার ২নং স্বাক্ষী ইট ভাটার ম্যনেজার আসামী চাঁদাবাজ বাগমারা প্রেস ক্লাবের সভাপতি ও মোহনগঞ্জ ডিগ্রী কলেজের ক্লাক আলতাফ মন্ডল কে ২০ হাজার টাকা উপস্থিত স্বাক্ষীদের সামনে প্রদান করে। টাকা ২০ হাজার নিয়ে সে ঘটনাস্থল থেকে দ্রুত চলে যায়।
ঘটনার ওই দিন, ইট ব্যবসায়ী আবুল কালাম বাগমারা থানায় উপস্থিত স্বাক্ষীদের নিয়ে চাঁদাবাজ সাংবাদিক আলতাফ মন্ডলের বিরুদ্ধে অভিযোগ করতে গেলে থানার দায়িত্বে থাকা কর্মকর্তা অভিযোগ গ্রহন না করে ব্যবসায়ীকে বলেন, আসামী প্রভাবশালী তার সাথে আপোষ করে নিতে বলে। এছাড়া আদালতের আশ্রয় গ্রহন করতে বলেন পুলিশ। আসামী আলতাফ মন্ডল বিভিন্ন ভাবে ভয় প্রদর্শন করার কারনে বাদির ব্যবসা বন্ধ হয়ে গেছে।
মামলার বাদি আবুল কালাম জানান, আলতাফ মন্ডল বাগমারা প্রেস ক্লাবের সভাপতি হবার পর থেকে তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে গেছি। বিভিন্ন সময় চাঁদাবাজি করে চলে সাংবাদিক পরিচয় দিয়ে। চাঁদাবাজি যেন মনে হয় তার পেশায় পরিনত হয়েছে। তার অত্যাচারে নিরুপায় হয়ে আদালতে চাঁদাবাজির মামলা দায়ের করেছেন তিনি সোমবার।
তিনি আরো বলেন, আদালত মামলার এজাহার আমলে নিয়ে পিবি আইকে তদন্ত করে আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। আশা করছি আদালত চাঁদাবাজ, প্রতারক আলতাব মন্ডলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করবে।

ফেব্রুয়ারি ২৪
০৬:৪০ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত