Daily Sunshine

শ্রীলঙ্কার নতুন টি-টোয়েন্টি অধিনায়ক শানাকা

Share

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কার নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হলেন দাসুন শানাকা। লাসিথ মালিঙ্গার স্থলাভিষিক্ত করা হয়েছে তাকে। গত কয়েক মাস ধরে দলের সঙ্গে অনুশীলনে নেই মালিঙ্গা। এ কারণে নির্বাচকরা তাকে বিবেচনায় রাখেননি।
অবশ্য যুক্তরাষ্ট্রের ট্রানজিট ভিসা জটিলতায় সোমবার দলের সঙ্গে ফ্লাইট ধরতে পারেননি শানাকা। এর আগে ২০১৯ সালে পাকিস্তান সফরে টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেন এই ডানহাতি অলরাউন্ডার। ওই সিরিজ তার দল জেতে ৩-০ তে। সম্প্রতি লঙ্কা প্রিমিয়ার লিগে ডাম্বুলা ভাইকিংসের অধিনায়কত্ব করেন। মালিঙ্গার উত্তরসূরি হওয়ার দৌড়ে শানাকার প্রতিদ্বন্দ্বী ছিলেন থিসারা পেরেরা, যিনি আগে এই ফরম্যাটে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিয়েছিলেন এবং এলপিএল শিরোপা জয়ী জাফনা স্ট্যালিওন্সের অধিনায়ক ছিলেন।
শানাকার প্রথম পরীক্ষা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ মার্চ শুরু হতে যাওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজের দলে দুজন নতুন ব্যাটসম্যান রয়েছেন- ওপেনার পাথুম নিশানকা ও মিডল অর্ডার ব্যাটসম্যান আশেন বান্দারা। দলে আরেক নবাগত ২০ বছর বয়সী ফাস্ট বোলার দিলশান মাদুশানকা। টি-টোয়েন্টির লড়াইয়ে পর ওয়ানডে ও টেস্টে শ্রীলঙ্কার দায়িত্ব নেবেন দিমুথ করুণারত্নে। শেষবার দুই দল মুখোমুখি হয়েছিল ২০২০ সালের শুরুতে, শ্রীলঙ্কায়। ওই সফরে ওয়েস্ট ইন্ডিজ ২-০ তে টি-টোয়েন্টি সিরিজ জিতলেও ৩-০ তে হেরে যায় ওয়ানডে।
শ্রীলঙ্কা দল: দিমুথ করুণারত্নে (ওয়ানডে অধিনায়ক), দাসুন শানাকা (টি-টোয়েন্টি অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিশানকা, আশেন বান্দারা, ওশাদা ফার্নান্ডো, দিনেশ চান্ডিমাল, অ্যাঞ্জেলো ম্যাথুজ, নিরোশান ডিকবেলা, থিসারা পেরেরা, কামিন্দু মেন্ডিস, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, নুয়ান প্রদীপ, আসিথা ফার্নান্ডো, দুষ্মন্ত চামীরা, আকিলা ধনঞ্জয়া, লাকশান সান্দাকান, দিলশান মাদুশানকা, সুরাঙ্গা লাকমল।

ফেব্রুয়ারি ২৪
০৬:৩৭ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত