Daily Sunshine

উপহার নিয়ে দুই ভাষা সৈনিকের বাড়িতে হাজির রাজশাহীর ডিসি

Share

স্টাফ রিপোর্টার : অমর একুশে ফেব্রুয়ারিতে এবার ভাষা সংগ্রামীদের বাড়িতে গিয়ে সম্মান জানালেন রাজশাহীর জেলা প্রশাসক মো. আবদুল জলিল। রবিবার সকালে তিনি ফুল, ফল ও মিষ্টি নিয়ে সম্মান জানাতে ছুটে যান রাজশাহীর দুই ভাষা সৈনিকের বাড়িতে।
বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসক মো. আব্দুল জলিল প্রথমে মহানগরীর বেলদারপাড়া এলাকায় থাকা ভাষাসৈনিক মোশারফ হোসেন আখুঞ্জির বাড়িতে যান। এ সময় জেলা প্রশাসক তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং প্রধানমন্ত্রীর উপহারস্বরূপ বিভিন্ন রকমের ফল ও মিষ্টি উপহার দেন। পরে তিনি এ ভাষা সৈনিকের স্বাস্থ্য সম্পর্কে খোঁজ-খবর নেন এবং শুভেচ্ছা বিনিময় করেন।
আকস্মিক এ সাক্ষাতে ভাষা সৈনিক মোশারফ হোসেন আখুঞ্জি রাজশাহী জেলা প্রশাসকের কাছে একটি দাবি তুলে ধরেন। তিনি বলেন, ‘উচ্চ আদালতের নির্দেশ থাকার পর এখনও সর্বক্ষেত্রে বাংলার প্রচলন হয়নি। তাই এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।
এরপর দুপুর ১২টার দিকে জেলা প্রশাসক মহানগরের শান্তিবাগে থাকা অপর ভাষা সৈনিক আবুল হোসেনের বাড়িতে যান। তিনি তাকেও ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে তার শারীরিক অসুস্থতা সম্পর্কে খোঁজ-খবর নেন। যে কোনো প্রয়োজনে পাশের থাকার কথা জানান এবং ১৯৫২ সালের ভাষা আন্দোলনে তার অবদানের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়া, ফল ও মিষ্টি উপহার দেন।
ভাষাসৈনিক আবুল হোসেন মহান একুশে ফেব্রুয়ারির এই দিনে তাকে এভাবে সম্মান জানানোর জন্য প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা জানান এবং জেলা প্রশাসককে ধন্যবাদ দেন। এ সময় রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. কামরুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু আসলাম, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (ভিপি শাখা) তারিকুল ইসলাম, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (ভূমি অধিগ্রহণ শাখা-১) নাজমুল হুসাইনসহ জেলা প্রশাসনের অন্য কর্মকর্তারা জেলা প্রশাসকের সঙ্গে উপস্থিত ছিলেন।

ফেব্রুয়ারি ২৩
০৬:৩৯ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত