Daily Sunshine

‘ব্যাকআপ’ হিসেবে নিউজিল্যান্ড সফরে মোসাদ্দেক: প্রধান নির্বাচক

Share

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচকে সামনে রেখে ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে নেওয়া হয়েছে সাত পেসার। ফিরেছেন মোসাদ্দেক হোসেন, নাঈম শেখ ও আল আমিন। প্রথমবারের মতো ওয়ানডে সিরিজের দলে জায়গা পেয়েছেন নাসুম আহমেদ।
প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, এই দলে মোসাদ্দেক খেলবেন ব্যাকআপ ক্রিকেটার হিসেবে। মোসাদ্দেক সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১৯ সালের জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে। সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন ভারতের বিপক্ষে একই বছরের নভেম্বরে। দল ঘোষণার পর কক্সবাজারে গণমাধ্যমের মুখোমুখি হয়ে মোসাদ্দেকের অন্তর্ভুক্তিসহ দল নিয়ে ব্যাখ্যা দেন প্রধান নির্বাচক। রাইজিংবিডির পাঠকদের জন্য তা তুলে ধরা হলো।
স্কোয়াডে ৭ পেসার রাখার পেছনের কারণ কী? প্রধান নির্বাচক: করোনার জন্য একটু বড় স্কোয়াড দিতে হয়। ওখানে কোয়ারেন্টিন শেষ করে ক্যা ম্প যখন শুরু হবে, তখন সব খেলোয়াড়ের ফিট থাকার ব্যাপার আছে। এজন্য স্কোয়াড বড় করেছি। কেউ যদি ইনজুরড হয় বা কারও কোনো সমস্যা হয়, নতুন করে কাউকে ওই সময় নেওয়া কঠিন। ওরা যে সিস্টেম করেছে, তাতে কেউ আসতে পারবে না, যেতে পারবে না। যারা একসঙ্গে যাবে, তাদের একসাথেই আসতে হবে।
এখন পর্যন্ত নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের কোনো জয় নেই। এবার সেই অধরা জয় ধরা দেওয়ার ব্যাপারে কতটা আশাবাদী? প্রধান নির্বাচক: অবশ্যই সম্ভব। এবার অভিজ্ঞ দল যাচ্ছে। করোনার কারণে এক বছর বিরতির পরও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছি। এজন্য আত্মবিশ্বাসী। আশা করি, উন্নতির ধারা ঠিক থাকলে ভালো ফল দেখব।
দেড় বছর পর মোসাদ্দেক হোসেন সৈকতকে সুযোগ দেওয়া ও বিকল্প ওপেনার হিসেবে তামিম ইকবাল, লিটন দাসের সাথে নাইম শেখের অন্তর্ভুক্তি নিয়ে যদি ব্যাখ্যা দিতেন… প্রধান নির্বাচক: সৈকতকে নেওয়া হয়েছে ব্যাকআপ খেলোয়াড় হিসেবে, যেহেতু ব্যাটিং ও বোলিং পারে, অলরাউন্ডার। টিম ম্যানেজমেন্ট যদি মনে করে, ভালো অবস্থানে থাকে, খেলাবে। আমরা পুল বড় করতে চাই। তিন ফরম্যাটেই অনেক খেলা আছে। এজন্য স্কোয়াড বড় করা। যেহেতু ঘরোয়া ক্রিকেট পুরোপুরি শুরু করতে পারিনি। আশা করছি, নিউজিল্যান্ডে ভালো ক্রিকেট খেলব।
শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে সাকিব নাম সরিয়ে নিয়ে আইপিএল খেলবে। ব্যাপারটিকে কীভাবে দেখছেন? প্রধান নির্বাচক: এই প্রসঙ্গে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান বলেছেন। এ ব্যাপারে আমি বলতে চাই না। এই কথা তো বোর্ড থেকেই আসবে। সুতরাং এটা নির্বাচক প্যানেলের বিষয় নয়।

ফেব্রুয়ারি ২০
০৬:২৬ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত