Daily Sunshine

আল আকসা একুশে টাওয়ার উদ্বোধন করলেন রাসিক মেয়র লিটন

Share
Spread the love

স্টাফ রিপোর্টার : অমর একুশে শহীদদের আত্মার মাগফিরাত কামনায় এবং আল আকসা একুশে টাওয়ার এর শুভ উদ্বোধন উপলক্ষ্যে দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল ৫টায় সিএন্ডবি মোড় সংলগ্ন একুশে টাওয়ার এর জায়গাতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, সকলের সহযোগিতায় রাজশাহীকে আমরা পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তুলতে চাই। ঢাকার মতো কনক্রিটের নগরী হিসেবে গড়তে চাই না। যে জন্য পরিকল্পিতভাবে বহুতল ভবন নির্মাণ করতে হবে। এজন্য আরডিএ, রেডা ও সিটি কর্পোরেশন সমন্বয় করে কাজ করছি। অন্য শহরের তুলনায় রাজশাহী হবে ব্যতিক্রম।
ডেভেলপারদের উদ্দেশে রাসিক মেয়র বলেন, আপনারা ব্লিডিং কোড মেনে ও নিরাপত্তা ব্যবস্থা রেখেই ভবন নির্মাণ করবেন। ভবনে সবুজের মিশ্রন রাখবেন। ঝুলানো গাছ ও ফুল গাছের সমারহ করবেন। ভবনগুলোকে দৃষ্টিনন্দন করে গড়বেন।
মেয়র বলেন, শহরের উত্তরদিকে নতুন শহর গড়ে তুলতে আমি বিনোয়োগকারীদের অনুরোধ করছি। সেই নতুন শহরে ৪০ শতাংশ জায়গা ফাঁকা রেখে বাকি ৬০ শতাংশে অবকাঠামো উন্নয়ন করতে হবে।
অনুষ্ঠানে বক্তব্য দেন আল আকসা ডেভেলপার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও রিয়েল এস্টেট এন্ড ডেভেলপার্স এসোসিয়েশনের (রেডা) সাধারণ সম্পাদক মিজানুর রহমান কাজী। তিনি বলেন, ২০১৪ সালে আল আকসা যাত্রা শুরু করে। এই সময়ে ৪টি প্রজেক্ট নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করেছি। বর্তমানে ৮টি প্রজেক্ট চলমান আছে। পাইপলাইনে আছে আরো কয়েকটি প্রজেক্ট। আমরা নিয়ম শৃঙ্খলা মেনে দৃষ্টিনন্দন ভবন নির্মাণ করছি। আমরা ভবনগুলোর নাম আমাদের ইতিহাসের সেরা অর্জনগুলোর নামে দিচ্ছি। যাতে নতুন প্রজন্মের মনে সেই নাম নিয়ে কৌতুহল হয়, সেখান থেকে তার জানার আগ্রহ তৈরি হয়। একুশে টাওয়ার ছাড়ারও সিন্ডবি মোড়ের পাশে স্বাধীনতা টাওয়ার ও লক্ষ্মীপুরে বিজয় টাওয়ার নামে ভবন নির্মাণ করা হচ্ছে।
তিনি আরো বলেন, ২০১০ সালেও রাজশাহীতে এতো উন্নত ও সুন্দর ছিল না। নগরপিতা খায়রুজ্জামান লিটনকে রাজশাহীকে পরিকল্পিতভাবে সাজাচ্ছেন, ব্যাপক উন্নয়ন করছেন। মেয়র মহোয়দের উন্নয়নের সাথে থেকেই আমরা আমাদের প্রজেক্ট বাস্তবায়ন করতে চাই। রাজশাহী নগরীকে বিশে^র অন্যতম পর্যটন নগরী হিসেবে গড়তে তুলতে আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আমরা সহযোগিতা কামনা করছি। প্রধানমন্ত্রী যদি আমাদের সহযোগিতা করেন, তাহলে আগামী কয়েক বছরে দৃষ্টিনন্দন বহুতল ভবন নির্মাণের পাশাপাশি এই শহরকে পর্যটন নগরীতে পরিণত করবো।
অনুষ্ঠানে আরো বক্তব্য দেন আল আকসার চেয়ারম্যান আশরাফুল ইসলাম, রেডা সভাপতি তৌফিকুর রহমান লাবলু, আল আকসার ১ম প্রজেক্টের ল্যান্ড ওনার মিজানুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে ফ্ল্যাট ওনার সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ফেব্রুয়ারি ২০
০৬:২৬ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত