Daily Sunshine

বাড়ি ভাড়া নিয়ে প্রতারণার ফাঁদ

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগরীর পদ্মাআবাসিক এলাকার ৮ নম্বর সড়কের ৪৩২ নম্বর বহুতল ভবনে কলেজ পড়ুয়া মেয়েকে নিয়ে ভাড়া থাকেন ৩০ উর্ধ্ব পাপিয়া সুলতানা পপি। পাপিয়ার স্বামী বা অভিভাবক কে বা কী করে স্থানীয়দের কেউই তা জানে না। মেয়ের প্রাইভেট টিউটর মাহাবুল আলম বারিন্দ মেডিকেল কলেজ থেকে সদস্য লেখাপড়া শেষ করেছেন।
বুধবার দুপুরে মেয়ের সেই প্রাইভেট টিউটরকে মোবাইলে কল করে ডেকে পাঠান পাপিয়া। ফোনে জানান, তিনি অসুস্থ, ওষুধের দোকানে প্রেসক্রাইব ওষুধ পাওয়া যাচ্ছে না। মাহাবুব ওষুধ ও ডাব নিয়ে আসলে পাপিয়া উপকৃত হতেন।
কথামতো মাহাবুব ওষুধ ও ডাব নিয়ে দুপুর সাড়ে ৩টার দিকে ওই বাড়িতে হাজির হন। এর কিছুক্ষণের মধ্যেই ৫ থেক ৬ জন যুবক বাড়িতে হাজির হয়ে মাহাবুবকে জেরা শুরু করেন। তাদের দাবি পাপিয়ার সাথে তার অবৈধ সম্পর্ক আছে। এক পর্যায়ে মাহবুবকে জিম্মি করে সাদা স্ট্যাম্পে সাক্ষর নিয়ে নেয় তারা। একই সাথে একজন কথিত কাজি কাবিননামার কাগজেও সাক্ষর নিয়ে নেন মাহাবুবের। এরপর সেই যুবকেরা বাড়ি থেকে বেড় হয়ে যান।
সবাই চলে গেলে পাপিয়া সেই প্রাইভেট টিউটর মাহাবুবকে জানান, তাদের বিয়ে হয়ে গেছে। কাবিননামা ধার্য্য করা হয় ২০ লাখ টাকা। এরপর সেখান থেকে ফিরে এসে মাহাবুব তার স্থানীয় অভিভাবকদের বিষয়টি জানান। সকলের পরামর্শে বৃহস্পতিবার পাপিয়ার বিরুদ্ধে চন্দ্রিমা থানায় লিখিত অভিযোগ করেন মাহাবুব। ওই দিনই পাপিয়া ও কথিক কাজি শাকিলকে গ্রেফতার করে পুলিশ। শাকিলের বাড়ি শাহমখদুম এলাকায়।
এদিকে একাধিক স্থানীয়দের দাবি, এই পাপিয়া ৩ থেকে ৪ বছর ধরে পদ্মা আবাসিক এলাকা ভাড়া আছেন। সেই বাড়িতেই তিনি অসামাজিক কার্যকলাপ করে আসছেন। তাদের রয়েছে একটি সিন্ডিকেট। তারা বিভিন্ন সময় এভাবেই বিভিন্ন বয়সের যুবককে যৌনতার ফাঁদে ফেলে বা সুসম্পর্ক করে বাড়িতে ডেকে জিম্মি করে তাদের অর্থ লোপাট করেন।
ভুক্তভোগী মাহাবুব জানান, তিনি ওই বাড়িতে ৫ বছর আগে ভাড়া ছিলেন। পূর্ব পরিচয় থেকে বাড়িটির দুইতলাতে ইংলিশ মিডিয়ামের এক ছাত্রী এবং অভিযুক্ত পাপিয়ার মেয়ে নাসরিনকে তিনি এখনো প্রাইভেট পড়ান। ঘটনার দিন অসুস্থতার নাম করে তাকে বাড়িতে ডেকে নিয়ে ব্ল্যাকমেইল করে পাপিয়া। পুরো ঘটনাই ছিলো তার সাজানো। ৫ থেকে ৬ জন যুবক সবাই ছিল পাপিয়ার পূর্ব পরিচিত। চন্দ্রিমা থানার ওসি জানান, এই ঘটনায় একটি অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের প্রেক্ষিতে পাপিয়া ও কাজি পরিচয় দেয়া শাকিল নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। অন্যদের ধরতে চেষ্টা চলছে।

ফেব্রুয়ারি ২০
০৬:২৫ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত