Daily Sunshine

পত্নীতলায় সার্টিফিকেট মামলার আসামী গ্রেপ্তার

Share

পত্নীতলা প্রতিনিধি: নওগাঁর পত্নীতলা উপজেলার মধইল মৌজায় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের বাস্তবায়নে ‘নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-২’ এর ‘বৈদ্যুতিক উপকেন্দ্র’ স্থাপনে অধিগ্রহণকৃত জমির প্রকৃত মালিককে বাদ দিয়ে কৌশলে জমির মালিক সেজে চেক তুলে নেওয়ায় সার্টিফিকেট মামলার আসামী মধইল ইউপির দীঘিপাড়া গ্রামের মৃত আব্বাস আলীর ছেলে আল-মামুন গোলাপকে পত্নীতলা থানা পুলিশ আটক করেছে।
বুধবার সন্ধ্যায় উপজেলা সদর সাব-রেজিস্ট্রি অফিসের সামনে থেকে পুলিশ আল-মামুন গোলাপকে আটক করে বৃহস্পতিবার নওগাঁ কোট হাজতে প্রেরণ করেছে বলে পত্নীতলা থানার অফিসার ইনাচার্জ শামসুল আলম শাহ্ নিশ্চিত করেছেন।
জানাগেছে উপজেলার মধইল মৌজায় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের বাস্তবায়নে ‘নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-২’ এর ‘বৈদ্যুতিক উপকেন্দ্র’ স্থাপনে অধিগ্রহণকৃত জমির প্রকৃত মালিক মধইল গ্রামের আবদুল আজিজ সরদারের ছেলে বাকপ্রতিবন্ধী নূর আলম, মুনসুর রহমান চৌধুরীর ছেলে নূরুল ইসলাম মন্টু ও জাহিদুল ইসলাম এবং আক্কাস আলীর স্ত্রী তহমিনা বেগম হলেও কৌশলে জমির মালিক সেজে মধইল দীঘিপাড়া গ্রামের মৃত আব্বাস আলীর ছেলে আল-মামুন গোলাপ ও হাফিজ উদ্দিনের ছেলে ফজলু সরকার দশমিক ৪০ একর জমি ‘নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-২ কাছে বিক্রয় করলে জমির মূল্য বাবদ পল্লী বিদ্যুতায়ন বোর্ড থেকে আল-মামুনের নামে ৬৫ লাখ ৫৩ হাজার ৭০৫ টাকা এবং ফজলু সরকারের নামে ৩৯ লাখ ৩২ হাজার ২২৩ টাকা মোট ১ কোটি ১৩ লাখ ৮৬ হাজার ২৩৬ টাকার চেক ইস্যু করে।
তবে জমির মূল মালিককে বাদ দিয়ে কৌশলে ভূমি অধিগ্রহণ করা চেক হস্তান্তরের সময় জমির মূল মালিকদের পক্ষ থেকে অভিযোগ দায়ের হলে আইনি জটিলতায় চেকটি আটকে গেলেও পরবর্তিতে আল-মামুন ও ফজলু সরকার নানা কৌশল অবলম্বন করে অবৈধভাবে টাকা উত্তোলন করে।
এ পর্যায়ে অবৈধভাবে টাকা উত্তোলনের কারণে আল-মামুন ও ফজলু সরকারকে যথাযথ কর্তৃপক্ষ গত ১৩ মে ১৫৯ নং স্মারকে চেকের অর্থ ফেরতের জন্য নোটিশ প্রদান করলেও তা না করায় গত ১০ অক্টোবর ২২৮নং স্মারকে তাদের বিরুদ্ধে সার্টিফিকেট মামলা দায়ের হয়। এরই প্রেক্ষিতে আল-মামুন ও ফজলু সরকার দীর্ঘদিন গা ঢাকা দিলেও গ্রেফতারি পরয়ানামূলে বুধবার সন্ধ্যায় উপজেলা সদর সাব-রেজিস্ট্রি অফিসের সামনে থেকে পত্নীতলা থানা পুলিশ আল-মামুন গোলাপকে আটক করে বৃহস্পতিবার নওগাঁ কোট হাজতে প্রেরণ করে।

ফেব্রুয়ারি ২০
০৬:২১ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত