Daily Sunshine

রাজশাহীর বড়কুঠিতে বসলো নিরাপদ খাবার পানির প্লান্ট

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর অন্যতম বিনোদন কেন্দ্র পদ্মাপাড়। যেখানে প্রতিদিন আগমন বিপুল সংখ্যক দেশি-বিদেশী দর্শনার্থীদের। আগত দর্শনার্থীদের সুপেয় পানির সরবরাহের জন্য ব্রিটিশ আমেরিকান টোব্যাকো (বিএটি) পদ্মাপাড়ে বড়কুটি সংলগ্ন অডভার মুনসক্ গার্ড পার্কে স্থাপন করেছে একটি নিরাপদ খাবার পানির প্লান্ট ‘প্রবাহ’।
বৃহস্পতিবার সাড়ে ১১টায় রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও বিএটি‘র ব্যবস্থাপনা পরিচালক শেহ্জাদ মুনীম এই নিরাপদ খাবার পানির প্লান্ট ‘প্রবাহ’ এর উদ্বোধন করেন। প্রবাহ প্রকল্পের মাধ্যমে বিএটি কর্তৃক স্থাপিত প্লান্টের পানির ধারণক্ষমতা ৬ হাজার লিটার।
উদ্বোধনী অনুষ্ঠানে রাসিক মেয়র বলেন, ব্রিটিশ আমেরিকান টোবাকো রাজশাহী মহানগরীকে সবুজায়নের জন্য বিপুল সংখ্যক গাছ উপহার দিয়েছেন। নিরাপদ খাবার পানির প্লান্ট স্থাপনের জন্য ব্রিটিশ আমেরিকান টোবাকোকে আন্তরিক ধন্যবাদ জানাই। আগামীতে মহানগরীর বিভিন্ন জনবহুল স্থানে এমন নিরাপদ খাবার পানির প্লান্ট স্থাপনে ব্রিটিশ আমেরিকান টোবাকো‘কে অনুরোধ জানাচ্ছি।
বিএটি ব্যবস্থাপনা পরিচালক শেহ্জাদ মুনীম বলেন, পরিস্কার-পরিচ্ছন্ন এই শহরের জন্য রাজশাহী সিটি কর্পোরেশনের সঙ্গে কাজ করতে পেরে আমরা আনন্দিত। ব্রিটিশ আমেরিকান টোবাকো সারাদেশে ১৯৮০ সাল থেকে বনায়ন প্রকল্পের মাধ্যমে বৃক্ষরোপণ কার্যক্রম অব্যাহত রেখেছে। গত বছর সিটি কর্পোরেশনকে প্রায় ১৮ হাজার গাছের চারা প্রদান করা হয়েছে। আগামীতে আরো ১২ হাজার গাছের চারা প্রদান করা হবে।
এ সময় রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, রাসিকের পরিবেশ স্থায়ী কমিটির সভাপতি আব্দুল হামিদ সরকার টেকন, কাউন্সিলর আব্দুল মমিন, আনোয়ার হোসেন, তৌহিদুল হক সুমন, ভারপ্রাপ্ত সচিব আলমগীর কবির, ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর হেড অব লিগ্যাল এন্ড এক্সটার্নাল এ্যাফেয়ার্স মুবিনা আসাফ প্রমুখ উপস্থিত ছিলেন।

ফেব্রুয়ারি ১৯
০৫:৫৬ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত