Daily Sunshine

পবার উপনির্বাচনে প্রার্থীতা ফিরে পেলেন বিএনপি নেতা জেড

Share
Spread the love

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবা উপনির্বাচনে প্রার্থীতা ফিরে পেলেন বিএনপির মনোনীত ধানের শীষের মামুনুর সরকার জেড। প্রার্থীতা ফিরে পেতে তিনি উচ্চ আদালতে মামলা করেন। শুনানী হয় এনেক্স-২৪ -এ। শুনানী শেষে সকল কাগজপত্র দেখে বৃহস্পতিার অত্র কোর্ট তাঁর প্রার্থীতা বৈধ ঘোষণা করেন।
চলতি মাসের ২৮ তারিখ রাজশাহীর পবা উপজেলা পরিষদের উপনির্বাচন। এই নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে মনোনীত পবা থানা ছাত্রদলের সাবেক আহবায়ক, নওহাটা পৌর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এবং বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য মামুনুর সরকার জেড মনোনয়ন দাখিল করেছিলেন।
একটি মিমাংশিত মামলার তথ্য ভূলবশতঃ মনোনয়ন ফর্মের সাথে সংযুক্ত না করায় তাঁর প্রার্থীতা যাচাই বাছাই করার সময় রাজশাহী জেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলাম তাঁর প্রার্থীতা বাতিল করেন। পরে জেলা প্রশাসক বরাবরে আবেদন করেও একই ফলাফল আসে।
এ বিষয়ে জানতে চাইলে প্রার্থী মামুনুর সরকার জেড বলেন, নওহাটা পৌর নির্বাচনে মেয়র পদে নির্বাচন করার জন্য মনোনয়নপত্রের সঙ্গে একই রকম নথি তিনি দাখিল করেন। সেখানে যাচাই বাছাই করে পবা উপজেলা নির্বাহী অফিসার ও নওহাটা পৌর নির্বাচন রিটার্নিং অফিসার শিমুল আকতার তাঁর প্রার্থীতা বৈধ ঘোষণা করেন। কিন্তু দৈব কারণে এই নির্বাচনে তাঁর প্রার্থীতা ফিরে পেতে এত কষ্ট করতে হলো। মামলা পরিচালনা করেন ব্যারিষ্টার কায়সার কামাল, ব্যরিষ্টার গালিব হামিদ ও এ্যাডভোকেট সাইদুর রহমান।
প্রার্থীতা ফিরে পাওয়ায় তিনি সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানান। সেইসাথে পবাবাসীকে ধানের শীষে ভোট প্রদান করার অনুরোধ করেন জেড। উল্লেখ্য তিনিসহ বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী ও বাংলাদেশ মুসলিম লীগ থেকে আফজাল হোসেনসহ মোট তিনজন প্রতিদ্বন্দিতা করবেন।

ফেব্রুয়ারি ১৯
০৫:৫৪ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত