Daily Sunshine

ড. জোহা স্মরণে রাবিতে মোমবাতি প্রজ্জ্বলন

Share

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শহীদ ড. শামসুজ্জোহা স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় জোহা হল সংলগ্ন স্ফুলিঙ্গের (জোহা স্মৃতি স্মারক ভাস্কর্য) বেদীতে জোহা হল কর্তৃপক্ষের আয়োজনে এই মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি করা হয়।
মোমবাতি প্রজ্জ্বলন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে জোহা হল প্রাধ্যক্ষ ড. জুলকার নায়েন’র সঞ্চালনায় কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া বলেন, ড. জোহা ছিলেন একটি প্রজ্জ্বলিত শিখা। যার মাধ্যমে আজ অসংখ্য শিখা প্রজ্জ্বলিত হয়েছে। ড. জোহার আদর্শকে আমাদের সকলকে বুকে লালন করতে হবে।
উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, ড. জোহা দেশের প্রথম শহীদ বুদ্ধিজীবী। ১৯৬৯ সালে ড. জোহার আত্মত্যাগের মাধ্যমে দেশের স্বাধীনতার সংগ্রাম ত্বরান্বিত হয়েছিল। আমি তাঁর অবদানকে শ্রদ্ধাভরে স্মরণ করছি।
এসময় ড. জোহার অবদানকে রাষ্ট্রীয়ভাবে স্মরণ করতে এই দিনটিকে জাতীয় শিক্ষক দিবস হিসেবে ঘোষণার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন আলোচকরা।
কর্মসূচিতে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক লুৎফর রহমানসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন হল প্রাধ্যক্ষ, জোহা হলের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ফেব্রুয়ারি ১৯
০৫:৪৩ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত