Daily Sunshine

টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন ডু প্লেসি

Share

স্পোর্টস ডেস্ক: হঠাৎ করে ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন দক্ষিণ আফ্রিকা টেস্ট দলের সাবেক অধিনায়ক ও অন্যতম সদস্য ফাফ ডু প্লেসি। বুধবার সকালে সামাজিক যোগাযোগের মাধ্যম ইনস্টাগ্রামে এক পোস্টে ডু প্লেসি অবসরের ঘোষণা দেন।
ইনস্টাগ্রামে তিনি লেখেন, ‘আমার মন খুবই পরিষ্কার। সামনের দিকে নতুন পথে পা ফেলার জন্য এটাই সঠিক সময়।‘ ৩৬ বছর বয়সী ডু প্লেসি দেশের হয়ে ৬৯টি টেস্ট খেলেন। এ সময়ে ৪০.০২ গড়ে রান করেন ৪ হাজার ১৬৩। সেঞ্চুরি ১০টি ও হাফসেঞ্চুরি ২১ টি। সর্বোচ্চ খেলেন ১৯৯ রানের ইনিংস।
২০১২ সালের নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে সাদাপোশাকে ডু প্লেসির অভিষেক হয়। ২০১৬ সালে অধিনায়কত্বের দায়িত্ব পান। গত বছর দায়িত্ব ছাড়ার আগ পর্যন্ত দেশকে নেতৃত্ব দেন ৩৬টি টেস্টে। সর্বশেষ খেলেছেন পাকিস্তানের বিপক্ষে। এই ম্যাচে ২ ইনিংসে তার ব্যাট থেকে আসে ২২ রান। পাকিস্তান সিরিজের আগেই ব্যাট হাতে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে খেলছেন ১৯৯ রানের ক্যারিয়ার সেরা ইনিংস।

ফেব্রুয়ারি ১৮
০৮:১৩ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত