Daily Sunshine

বাঘায় মাটি খুঁড়তে শ্রমিকরা পেলো গণেশ মূর্তি

Share
Spread the love

স্টাফ রিপোর্টার, বাঘা: রাজশাহীর বাঘায় ড্রেনের কাজ করতে গিয়ে মাটির নিচে পাওয়া গেছে হিন্দু সম্প্রদায়ের দেবতা গণেশের মূর্তি। বুধবার সকালে উপজেলার বানিয়া পাড়া এলাকায় দুজন শ্রমিক মাটি খুঁড়তে গিয়ে এ মূর্তিটি পান।
পরে মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামের মাধ্যমে এটি উপজেলা নির্বাহী অফিসারের নিকট হস্তান্তর করা হয়। এসময় তার কার্যালয়ে বাঘা মাজারের মতোয়ালী খন্দকার মনসুরুল ইসলামসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মহর্তারা উপস্থিত ছিলেন।
হিন্দু শাস্ত্রমতে কাউকে কোনও ঠাকুরের ছবি বা মূর্তি উপহার দেওয়া মানে তার সমৃদ্ধি কামনা করা। এদিক থেকে কথিত রয়েছে গণেশের পুজো করলে সকল বাধা থেকে মুক্তি এবং ব্যবসাই সমৃদ্ধি লাভ করা যায়। এ কারণে হিন্দু সম্প্রদায়ের লোকজন তাদের ব্যবসা প্রতিষ্ঠানে দেব-দেবীর পুজো হিসেবে গণেশকে স্মরণ করে থাকেন।
বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা জানান, উপজেলার ভানুকর গ্রামের শ্রমিক সবুজ এবং মাসুদ ড্রেনের মাটি খুড়তে গিয়ে পিতলের তৈরী প্রায় ১ কেজি ওজনের একটি মূর্তি পান। এটি হিন্দু সম্প্রদায়ের দেবতা গণেশের মূর্তি। তিনি মূর্তিটি সরকারি কোষাগার তথা জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দেবেন বলে জানান।

ফেব্রুয়ারি ১৮
০৮:১১ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত