Daily Sunshine

রাজশাহীতে মাদক প্রতিরোধে কাজ করেছে ‘দাড়াও’ প্রকল্প

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী জেলার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও প্রাচার কমিটির সাথে ‘ড্রাগ এ্যবিউজ রেজিসটেন্স এন্ড আন্ডারস্ট্যান্ডিং’ (দাড়াও) প্রকল্পের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কনফারেন্স রুমে সভাটির আয়োজন করে ঢাকা আহছানিয়া মিশন, লাইট হাউজ কনসোটিয়াম। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রাজশাহী বিভাগের অতিরিক্ত পরিচালক জাফরুল্যাহ কাজল।
সভায় জানানো হয়, মাদকের রুট হিসেবে বাংলাদেশকে ব্যবহার করা হচ্ছে। বাংলাদেশে কোনো মাদকদ্রব্য উৎপাদিত হয় না। আফগানস্তান, ভারত ও মায়ানমার থেকে হেরোইন, ইয়াবা এবং ফেন্সিডিল পাচার হয়ে আসে দেশে। দেশে প্রায় ৬০ থেকে ৭০ লাখ মাদকসেবী রয়েছে। যাদের মধ্যে ২৫ শতাংশই ১৫ বছরের নিচে। রাজশাহী জেলায় ৫০ হাজার মাদকসেবী (অতিমাত্রায়) রয়েছে, যাদের মধ্যে ১৫ হাজার ইনজেকশনের মাধ্যমে মাদক গ্রহণ করেন। মাদক সেবীদের ৩০ শতাংশই তরুণ সমাজ। দাড়াও প্রকল্প রাজশাহী নগরীর ৮টি ওয়ার্ডে, রাজশাহী জেলার সবগুরো উপজেলায় এবং নাটোরের ৬টি উপজেলায় মাদকের কুফল, ক্ষতিকর দিক, প্রতিরোধ এবং প্রতিকার সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে সহায়ক হিসেবে কাজ করা হচ্ছে। যার মাধ্যমে যুবসমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করা সম্ভব হবে। সামাজিক আন্দোলনের মাধ্যমে নাগরিক ও সরকারের পাশে ‘দাড়াও’ প্রকল্পটি মাদক প্রতিরোধে কার্যকর ভূমিকা পালন করবে।
সভায় আরো উপস্থিত ছিলেন, রাজশাহী জেলার সহকারী কমিশনার অভিজিত সরকার, রাজশাহী জেলার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ লুৎফর রহমান, দৈনিক সোনার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, দাড়াও প্রকল্পের প্রোজেক্ট স্পেশালিস্ট এসএম মনোয়ার হোসেনসহ স্থানীয় গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ।

ফেব্রুয়ারি ১৮
০৮:০৯ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত