Daily Sunshine

রুয়েটে অধ্যাপক তোহুর আহমেদ স্মরণে শোকসভা

Share

রাবি প্রতিনিধি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. তোহুর আহমেদ স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের ২১৭ নং কক্ষে এই সভার আয়োজন করা হয়। এর আগে গত ১২ ফেব্রুয়ারি নিজবাস ভবনে ড. তোহুর আহমেদ ইন্তেকাল করেন।
সভায় প্রধান অতিথির বক্তব্যে রুয়েটের উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাম সেখ বলেন, ‘মরহুম তোহুর আহমেদ ছিলেন একজন বিনয়ী, স্বল্পভাষী, সহজ, সরল ধর্মপরায়ন ও নিবেদিত প্রাণ শিক্ষক। যার কৃতিত্ব তিনি রেখে গেছেন তাঁর প্রশাসনিক ও পেশাগত ক্ষেত্রে। তাঁর অকাল মৃত্যুতে আমরা একজন সুযোগ্য শিক্ষককে হারালাম, জাতি হারালো একজন দক্ষ প্রকৌশল শিক্ষাবিদ।’ এসময় তিনি অধ্যাপক তোহুর আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করাসহ শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক সেলিম হোসেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মিয়া মো. জগলুল সাদত, কর্মকর্তা সমিতির সহ-সভাপতি মোতাহার হোসেন, কর্মচারী সমিতি সভাপতি মহিদুল ইসলামসহ বিভিন্ন আনুষদের অধিকর্তা, বিভাগের বিভাগীয় প্রধানবৃন্দ,শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী প্রমুখ।

ফেব্রুয়ারি ১৮
০৮:০৮ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত