Daily Sunshine

রাজশাহীতে শ্রমিক ফেডারেশনের প্রতিনিধি সভা

Share

স্টাফ রিপোর্টার : আগামী ২৭ ফেব্রুয়ারি রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে কৃষক-শ্রমিক রক্ষা করার দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হবে। পাট-সুতা ও বস্ত্রকল শ্রমিক কর্মচারী এবং আখচাষী ও চিনিকল রক্ষা সংগ্রাম পরিষদের যৌথ উদ্যোগে এই সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
এ সমাবেশ সফল করতে রাজশাহীতে জাতীয় শ্রমিক ফেডারেশনের একটি প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সন্ধ্যায় সংগঠনটির জেলা কমিটির উদ্যোগে শহরের সাহেববাজার জিরোপয়েন্টের দলীয় কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ফেডারেশনের রাজশাহী জেলার (ভারপ্রাপ্ত) সভাপতি সিরাজুর রহমান খান।
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু। তিনি বলেন, পাট ও চিনিকলের সাথে যুক্ত কৃষক-শ্রমিকদের উদ্যোগে আগামী ২৭ ফেব্রুয়ারি ঢাকায় যে সমাবেশ অনুষ্ঠিত হবে; তা অতিব গুরুত্বপূর্ণ।
সুতরাং যেকোন মূল্যে এই সমাবেশ সফল করতে রাজশাহীর শ্রমিকদের সেখানে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের কোন বিকল্প নেই। তাই এখন থেকেই উদ্যোগ নিয়ে ফেডারেশনের নেতৃত্বে এ অঞ্চলের শ্রমিকদের এক্যবদ্ধ করতে হবে। প্রতিটি বন্ধ যাওয়া কারখানায় যেতে হবে। আশা করি- শ্রমিকদের ঐক্যবদ্ধ প্রচেষ্টা এই লড়াইকে দ্রুত বেগবান করবে।
প্রতিনিধি সভায় আরও বক্তব্য রাখেন- মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলির সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, শ্রমিক ফেডারেশনের জেলা কমিটির সহ-সভাপতি খুরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক নাজমুল করিম অপু, নগর ওয়ার্কার্স পার্টির সদস্য আবু সাঈদ, সীতানাথ বণিক, ২ নম্বর ওয়ার্ডের সভাপতি আব্দুস কুদ্দুস টেবলু, আকবর আলী লালু, শ্রমিক নেতা নওশাদ আলী, খাইরুল বাসার প্রমুখ। সভাটি সঞ্চালনা করেন শ্রমিক ফেডারেশনের জেলার সাধারণ সম্পাদক অসিত পাল।
ঢাকার সমাবেশে পাট-সুতা ও বস্ত্রকল শ্রমিক কর্মচারী এবং আখচাষী ও চিনিকল রক্ষা সংগ্রাম পরিষদের দাবিগুলো হলে- বন্ধকৃত রাষ্ট্রায়ত্ব পাটকল উন্নত প্রযুক্তি দ্বারা আধুনিকায়ন করা। রাষ্ট্রায়ত্ব চিনিকল বন্ধ নয়, আধুনিকায়ন ও বহুমুখীকরণ করা। আখচাষীদের ছয় দফা বাস্তবায়ন। পাটপণ্য-আখপণ্য উৎপাদনকারী চাষীদের ঋণসহ সকল সুযোগ-সুবিধা প্রদান করা ও শ্রমিকদের কাজের নিরাপত্তা নিশ্চিত করা।

ফেব্রুয়ারি ১৮
০৮:০৮ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত