Daily Sunshine

জয়পুরহাটে মসজিদের সীমানা ঘেঁষে দোকানঘর নির্মাণ

Share

স্টাফ রিপোর্টার, জয়পুরহাট: জয়পুরহাটের পাঁচবিবির বাগজানা ইউনিয়নের সেক্টা বায়তুল মামুন জামে মসজিদের সীমানা ঘেঁেষ স্থানীয় প্রভাবশালী মহল অবৈধ ভাবে দোকানঘর নির্মাণ করার অভিযোগ পাওয়া যায়। স্থানীয় ইউপি সদস্য ও এলাকার মুসল্লীদের উপস্থিতিতে একাধিক বার আমিন দ্বারা মাপযোগ করা হলেও কোন সমাধান হয়নি। প্রতিকারের আশায় মসজিদ কমিটি থানায় লিখিতভাবে অভিযোগ করেন।
অভিযোগে জানা যায়, উপজেলার সেকটা গ্রামের আব্দুল করিমের ছেলে আব্দুস সোবাহান, মেহের উদ্দিনের ছেলে আবুল হাসনাত চপল ও আব্দুস সোবাহানের ছেলে ফয়সাল আলী মসজিদ কমিটি ও এলাকার মুসল্লীর বাঁধা উপেক্ষা করে মসজিদের জায়গার উপর দোকানঘর নির্মাণ করেন।
এছাড়া মসজিদের ছাউনির টিন কেটে তারা দোকানের (ওয়াল) প্রাচির তৈরী করে। সরেজমিনে দেখাযায়, স্থানীয় মাদ্রাসার দানবক্সের অর্ধেক নির্মিত দোকানঘরে ঢেকে গেছে। মাদ্রাসার উন্নয়ন কল্পে দানবক্সটি সরকারি জায়গায় স্থাপন করা হয়েছিল জোর করে সেটির অর্ধেক ঢেকে সরকারি জায়গার উপর দোকানঘর নির্মাণ করছে বলেও একাধিক ব্যাক্তির অভিযোগ।
অভিযোগের ভিত্তিতে থানার অফিসার ইনচার্জ বলেন, সরেজমিনে পুলিশ পাঠায়ে ছিলাম। যেহেতু ধর্মিয় প্রতিষ্ঠান ওই এলাকার সবাইকে নিয়ে অতিদ্রুত বিষয়টি সমাধানের ব্যবস্থা করা হবে বলেও তিনি জানান।

ফেব্রুয়ারি ১৫
০৯:০১ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত