Daily Sunshine

আক্কেলপুরে শহিদুল, কালাইয়ে রাবেয়া মেয়র বিজয়ী

Share

জয়পুরহাট প্রতিনিধি : রোববার জয়পুরহাটের আক্কেলপুর ও কালাই পৌরসভার সাধারণ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত শহীদুল আলম চৌধুরী ও রাবেয়া সুলতানা (কাজল) মেয়র নির্বাচিত হয়েছেন। সকাল ৮ টা থেকে আক্কেলপুরে ইভিএমে ও কালাইয়ে ব্যালটের মাধ্যমে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করতে ভোট প্রদান করেছেন। আক্কেলপুর পৌরসভার মেয়র পদে ৫ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৯ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এ পৌরসভার মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৩৯১ জন। এর মধ্যে মহিলা ভোটার ১০ হাজার ৩২৫ জন ও পুরুষ ভোটার ১০ হাজার ৬৬ জন। এখানে ১৮৯ জন ভোট গ্রহণ কর্মকর্তা দায়িত্ব পালন করছেন । অপরদিকে কালাই পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৩ জন । সাধারণ কাউন্সিলার পদে ২৫ জন ও সংরক্ষিত কাউন্সিলার পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। কালাই পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৫২৬ জন। এরমধ্যে মহিলা ভোটার ৭ হাজার ৭৫ ও পুরুষ ভোটার ৬ হাজার ৪৫১ জন । আক্কেলপুর পৌরসভায় শহিদুল আলম চৌধুরী ৮ হাজার ২৭৮ ভোট ও কালাই পৌরসভায় রাবেয়া সুলতানা (কাজল) ৯ হাজার ১৭৭ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন বলে নিশ্চিত করেছেন জয়পুরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মো:শহিদুল ইসলাম।
তৌহিদুল ইসলাম তালুকদার লায়নর কালাই থেকে জানান, শান্তিপূর্ণভাবে শেষ হলো ৪র্থ ধাপে জয়পুরহাটের কালাই পৌরসভার সাধারণ নির্বাচনের ভোট গ্রহণ। কালাই পৌরসভার নির্বাচনে মেয়র পদে বিএনপি’র প্রার্থী ধানের শীষ মার্কা মো.সাজ্জাদুর রহমান তালুকদার সোহেল ও স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ মার্কা মো. মামুনুর রশিদ রাহুলকে পরাজিত করে আওয়ামীলীগের প্রার্থী নৌকা মার্কা মোছাঃ রাবেয়া সুলতানা বিজয় নিশ্চিত করেছেন। গতকাল রবিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে একটানা ভোটগ্রহনের শেষে কালাই উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার মো.মোবারক হোসেন আনুষ্ঠানিক ভাবে এ ফলাফল ঘোষণা করেন। এই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ মার্কা মো.মামুনুর রশিদ রাহুলের চরম ভরাডুবি হয়েছে।
গতকাল রবিবার রাত ৮ টায় কালাই উপজেলা পরিষদ হল রুম থেকে কালাই উপজেলা নির্বাহী অফিসার ও কালাই পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ রিটার্নিং অফিসার মো.মোবারক হোসেন এই ফলাফল ঘোষণা করে বলেন, কালাই পৌরসভার নির্বাচনে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে শান্তিপূর্ণ, সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোছাঃ রাবেয়া সুলতানা “নৌকা মার্কা” নিয়ে বেসরকারি ভাবে মেয়র পদে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৯ হাজার ১শ ৭৭ভোট। তার নিকটতম বিএনপি’র প্রার্থী মো.সাজ্জাদুর রহমান তালুকদার সোহেল “ধানের শীষ মার্কা” পেয়েছেন ৮০০ ভোট আর স্বতন্ত্র প্রার্থী মো.মামুনুর রশিদ “নারিকেল গাছ মার্কা” তৃতীয় স্থান হয়েছেন। তিনি পেয়েছেন ১শ ১৯ ভোট। এই পৌরসভার মোট ৯টি ভোট কেন্দ্রের ৪০টি ভোটকক্ষে ব্যালট পেপার এর মাধ্যমে ১৩ হাজার ৫শ ২৬জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১০ হাজার ২শ ৭৬জন। এর মধ্যে বাতিলকৃত ভোট ১শ ৮০টি। মোট ভোট বৈধ ১০হাজার ৯৬টি আর ভোট প্রদানের হার ৭৮.৬৪শতাংশ। এই নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ড কাউন্সিলর হিসেবে মামুনুর রশীদ জিয়া, ২নং কাউন্সিলর হিসেবে তফিকুল ইসলাম তৌহিদ, ৩নং কাউন্সিলর হিসেবে রেজাউল করিম মন্ডল ৪নং কাউন্সিলর হিসেবে সিরাজুল ইসলাম, ৫নং কাউন্সিলর হিসেবে মোস্তাক আহম্মেদ, ৬নং কাউন্সিলর হিসেবে রেজাউল ইসলাম,৭নং কাউন্সিলর হিসেবে বিনা প্রতিদ্বন্দিতায় মহসীন আলী ৮নং কাউন্সিলর হিসেবে আবু কালাম মীর ও ৯নং কাউন্সিলর হিসেবে সিরাজুল ইসলাম তালুকদার নির্বাচিত হন। আর সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১, ২, ৩নং ওয়ার্ডে অকিলা বেগম ৪, ৫, ৬নং ওয়ার্ডে ফাহিমা বেগম এবং ৭, ৮, ৯নং ওয়ার্ডে জান্নাতি বেগম নির্বাচিত হয়েছেন।

ফেব্রুয়ারি ১৫
০৮:৫৯ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত