Daily Sunshine

চারঘাটে আ’লীগ-বিএনপির সংঘর্ষে আহত ১২ ককটেল বিষ্ফোরণ, উত্তেজনা

Share

স্টাফ রিপোর্টার, চারঘাট: রাজশাহীর চারঘাটে পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থীর পোস্টারের উপর ধানের শীষের পোস্টার টানানো ও পোষ্টার ছেড়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের কমপক্ষে ১২ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে এ ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনায় চারঘাট বাজারের সকল দোকানপাট বন্ধ হয়ে যায় এবং ব্যবসায়ীসহ পথচারীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশ এসে দুপুরের দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
স্থানীয়রা জানান, শুক্রবার প্রতীক বরাদ্দের পর চারঘাট বাজার চাররাস্তার মোড়সহ বিভিন্ন জায়গায় নৌকা ও ধানের শীষের পোস্টার টানানো হয়। শনিবার সকালে চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয়ের কাছে আগে থেকে টানানো নৌকার পোস্টারের উপর বিএনপি প্রার্থী জকিরুল ইসলাম বিকুলের সমর্থকরা ধানের শীষ প্রতীকের পোস্টার টানাতে গেলে নৌকার প্রার্থী একরামুল হকের সমর্থকরা নিষেধ করে। এ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। পরে বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ ও মেয়র প্রার্থী জকিরুল ইসলাম বিকুলের নেতৃত্বে বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা ককটেলের বিস্ফোরনের ঘটিয়ে চারঘাট বাজারে লাঠিসোঠা ও হাসুয়া নিয়ে জড়ো হতে থাকে। এ খবর ছড়িয়ে পড়লে আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরাও বাজারে জড়ো হয়। শুরু হয় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উপজেলা ছাত্রলীগের সভাপতি আল মামুন তুষার, পৌর আওয়ামী লীগ নেতা আজিমুদ্দিন আজিম, পৌর ছাত্রলীগের সভাপতি ইকবাল হোসেন মুক্তা, শ্রমিকলীগ নেতা বিপ্লব আলী আহত। অপর দিকে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে এ ঘটনা তাদেরও ৫/৬ জন নেতাকর্মী আহত হয়েছেন।
চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম বলেন, বিএনপির মেয়র প্রার্থী জাকিরুল ইসলাম বিকুলের নিজ বাড়ী থেকে মাত্র ৫শ গজ দুরে চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয় গেটের কাছে আগে থেকে নৌকার পোষ্টার টানানো ছিল। শনিবার সকালে সেখানে নৌকার পোস্টারের উপর বিএনপির মেয়র প্রাথীর ধানের শীষ প্রতীকের পোষ্টার টানায় তার সমর্থকরা। এসময় আওয়ামী লীগ নেতাকর্মীরা পোস্টারের উপর পোস্টার টানাতে নিষেধ করলে বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা মারমুখি আচারন করে। এক পর্যায়ে আবু সাঈদ চাঁদ ও মেয়র প্রার্থী বিকুলের নেতৃত্বে দেশীয় অস্ত্র নিয়ে কটেলের বিস্ফোরন ঘটিয়ে বাজারে আতঙ্ক সৃষ্টি করে।
পরে খবর পেয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা বাজারে জড়ো হলে বিএনপির নেতাকর্মী সমর্থকরা লাঠি সোঠা ও দেশীয় অস্ত্র নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর হামলা চালায়। শুরু হয় সংঘর্ষ। এতে আওয়ামী লীগের ৭/৮ জন নেতাকর্মী আহত হয়েছেন। এ ঘটনায় মামলা করা হবে বলে জানান তিনি।
অপর দিকে বিএনপির মেয়র প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল পোস্টার ছেড়া ও পোস্টারের উপর পোস্টার টানানোর অভিযোগ অস্বীকার করে বলেন, আমি আমার মায়ের কবর জিয়ারত করে প্রচারনার অংশ হিসেবে চারঘাট বাজারের দিকে গেলে আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রচার মিছিলের উপর হামলা চালায়। এতে বিএনপির ৬/৭ জন নেতাকর্মী আহত হয়েছেন।
চারঘাট থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, নৌকার পোস্টার ছেড়াকে কেন্দ্র করে ঘটনার সুত্রপাত। পরে বিএনপির নেতাকর্মীরা ককটেলের বিস্ফোরন ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করলে আওয়ামীলীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের কয়েকজন আহত হয়েছেন। পরস্থিতি বর্তমানে শান্ত রয়েছে।

ফেব্রুয়ারি ১৪
০৭:২০ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত