Daily Sunshine

শিবগঞ্জে প্রথম ইভিএম ভোটিং আজ, নৌকার সজ্জায় অর্থদণ্ড

Share

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: রাত পোহালেই রবিবার অনুষ্ঠিত হবে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার ভোট। ইতোমধ্যে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হয়েছে ইলেট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) সহ অন্যান্য নির্বাচনি সরঞ্জাম। শনিবার দুুপুরের পর ১৫টি ভোট কেন্দ্রে পাঠানো হয় এসব ভোটিং মেশিন। জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ১৫টি কেন্দ্রের জন্য মোট ১৫৫টি ভোটিং মেশিন পাঠানো হয়। নির্বাচনকে সামনে রেখে কঠোর নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন এ জন্য ৯ জন নির্বাহি ম্যাজিস্ট্রেট ও একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া র‌্যাব-পুলিশের পাশাপাশি ২ প্লাটুন বিজিবি, আনাসার ও ডিবি পুলিশ কাজ করছে। ১৫ টি ভোট কেন্দ্রের মধ্যে ১০ কেন্দ্র গুরুত্বপূর্ণ দাবী করেছে প্রশাসন।
এদিকে নৌকার নির্বাচনী কার্যালয়ে আলোকসজ্জা করার অভিযোগে নৌকার মনোনীত প্রার্থী সৈয়দ মনিরুল ইসলামের প্রতিনিধিকে ৫ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। বিষয়টি নিশ্চিত করেন আদালতের বিচারক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুহুল আমিন বিষয়টি নিশ্চিত করেন।
নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির মেয়র প্রার্থী ছাড়াও ৯টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী অংশ নিয়েছেন। তবে ৯ নং ওয়ার্ডের এক সদস্য প্রার্থী মারা যাওয়ায় ওয়ার্ডটির সদস্য নির্বাচন স্থগিত করেছে নির্বাচন অফিস।
নির্বাচনে মোট ৩২ হাজার ৯৭৯ জন ভোটারের মধ্যে পুরষ ১৬ হাজার ৪৩২ জন ও ১৬ হাজার ৫৪৭ জন নারী। ভোটার প্রথমবারের মতো এখানে ইভিএমের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ফেব্রুয়ারি ১৪
০৭:১৬ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত