Daily Sunshine

অবৈধ স্থাপনা উচ্ছেদে আড়ানি মেয়রের চিঠি

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর মেয়র দু’টি হাটের অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত আবেনদন করেছেন। আবেদনে আড়ানী হাটের ১০টি এবং রুস্তমপুর হাটের ২২টি দোকান অপসারণের কথা উল্লেখ করেন তিনি।
মেয়র মুক্তার আলী তার আবেদনে জানান, আড়ানী পৌর এলাকার রুস্তমপুর হাটের পূর্ব পাশে একটি সবজি মার্কেট করতে চান তিনি। কিন্তু ওইস্থানে কোন প্রকার অনুমতি ছাড়া ২২ জন ব্যবসায়ি অবৈধ ভাবে হাটের জায়গা দখল করে রেখেছেন। ফলে সাধারণ ব্যবসায়ী এবং ক্রেতাদের মধ্যে নানা সমস্যার সৃষ্টি হচ্ছে।
অপরদিকে আড়ানী বাজার কমিটির অফিসের সামনের ফাঁকা জায়গায় ১০ জন ব্যবসায়ি রাতা-রাতি অবৈধ ভাবে দোকান নির্মাণ করায় সাধারণ ক্রেতা, বাজার কমিটির নেত্রীবৃন্দ এবং ইজারাদারদের বিড়ম্বনার শিকার হতে হচ্ছে। তিনি এসব অবৈধ স্থাপনা অতিসত্ত্বর উচ্ছেদের জন্য উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তার নিকট পৃথক দু’টি অবেদন করেছেন।
আড়ানী পৌর এলাকার স্থানীয় লোকজন জানান, দেশের বিভিন্ন স্থানে জনদুর্ভোগ সৃষ্টির লক্ষে সরকারি জায়গায় গড়ে উঠে অবৈধ স্থাপনা। ফলে ভোগান্তির শিকার হন হাজার-হাজার মানুষ। এদিক থেকে মেয়র এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে মার্কেট নির্মাণ করার সিদ্ধান্ত নেওয়ায় তাকে ধন্যবাদ জানান। তবে যাদের উচ্ছেদ করা হবে তাদের পুনর্বাসন করারও দাবী জানান তারা।
বাঘা উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা জানান, হাট-বাজারের মালিক জেলা প্রশাসক। পৌরসভা তাদের রাজস্ব পেতে হাটগুলো ইজারা দিয়ে থাকেন। সেখানে মার্কেট করতে হলে অবশ্যই জেলা প্রশাসকের অনুমতি প্রয়োজন।

ফেব্রুয়ারি ১৪
০৭:১৬ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত