Daily Sunshine

একযুগ সংষ্কারের অপেক্ষায় মহাদেবপুর আঞ্চলিক সড়ক

Share

লিয়াকত আলী বাবলু, মহাদেবপুর: নওগাঁর মহাদেবপুর-পত্নীতলা সংষ্কারের অভাবে আঞ্চলিক মহাসড়কের বেহাল অবস্থা বিরাজ করছে। পিচ পাথর উঠে খানা-খন্দ হওয়ায় যানবাহন চলাচলে অযোগ্য হয়ে পড়েছে এ মহাসড়ক। দীর্ঘ প্রায় একযুগ ধরেও এ মহাসড়কটি সংষ্কারের উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট সড়ক ও জনপথ বিভাগ।
মহাদেবপুর উপজেলা সদরের মাছচত্বর এবং পত্নীতলা উপজেলার পুইয়ার মোড় সংলগ্ন এলাকায় পিচসহ পাথর উঠে যাওয়ার ফলে বোঝার উপায় নেই এটি কাঁচা রাস্তা নাকি মহাসড়ক। খাল খন্দ সৃষ্টি হওয়ার ফলে প্রতিদিনই এ আঞ্চলিক মহাসড়কে সড়ক দুর্ঘটনায় হতাহতের সংখ্যা বাড়ছে। নওগাঁ জেলা পুলিশের একটি সূত্র জানায়, গত এক বছরে এ আঞ্চলিক মহাসড়কে বাস, ট্রাক ও মোটরসাইকেল এবং অন্যান্য যানবাহন দুর্ঘটনায় ৩৮ জন প্রাণ হারিয়েছে। একই সাথে আহত হয়েছে অন্তত ৭০ জন। উপজেলার শিবরামপুর মোড় হতে পত্নীতলা উপজেলার ঠুকনিপাড়া মোড় পর্যন্ত প্রায় ১৮ কিলোমিটার আঞ্চলিক এ মহাসড়কের অধিকাংশ স্থানের পিচ, পাথর উঠে যাওয়ার ফলে বিভিন্ন ধরনের খাল খন্দ সৃষ্টি হয়েছে। এ সড়ক দিয়ে প্রতিদিন জেলার পোরশা, সাপাহার, পত্নীতলা, ধামুইরহাট ও পার্শ্ববর্তী জয়পুরহাট এবং রাজশাহীর চাঁপাইনবাবগঞ্জ জেলার শত শত যানবাহন চলাচল করে।
এছাড়া মহাসড়কের উপর দিয়ে রাজধানী ঢাকাসহ উত্তরাঞ্চলের জেলা এবং বিভাগীয় শহরের সাথে সরাসরি যোগাযোগ স্থাপন হওয়ায় দিবারাত্রী নৈশ্যকোচ, যাত্রীবাহীবাসসহ পণ্যবহনকারী ট্রাক এবং অন্যান্য মাঝারী ও ক্ষুদ্র যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছে।
অভিযোগ রয়েছে সড়ক ও জনপথ বিভাগের এক শ্রেণির অসাধু কর্মকর্তা মাঝে মধ্যেই এ মহাসড়কটির বিভিন্ন স্থানে খানা-খন্দে ইট ফেলে জোড়াতালি দিয়ে মেরামতের নামে লক্ষ লক্ষ টাকা লোপাট করে আসছে।
অভিযোগ অস্বীকার করে সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মোজ্জাম্মেল হক জানান, এ আঞ্চলিক মহাসড়কটি প্রসস্থ করনসহ নতুন করে নির্মানের লক্ষ্যে প্রয়োজনীয় প্রদক্ষেপ নেয়া হয়েছে।

ফেব্রুয়ারি ১২
০৭:২৬ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত